চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

পূর্বকোণে সংবাদ প্রকাশ : ৪১ দিন পর কবর থেকে লাশ উত্তোলন

সাতকানিয়া সংবাদদাতা

১২ জুন, ২০২২ | ৬:৫২ অপরাহ্ণ

দৈনিক পূর্বকোণে ‘সাতকানিয়ায় পরিকল্পিত হত্যাকাণ্ডকে আত্মহত্যা বলে চালানোর অভিযোগ’ শিরোনামে সংবাদ প্রকাশের পর অটোরিক্সাচালক আমিরের লাশ ময়নাতদন্তের জন্য কবর থেকে উত্তোলন করা হয়েছে। মৃত্যুর ৪১ দিন পর কবর থেকে আমিরের লাশ উদ্ধার করা হয়।

রবিবার (১২ জুন) সকাল ১১টায় উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের কাজিরপাড়া এলাকায় কবর থেকে লাশটি তোলা করা হয়।

এ সময় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম‍্যাজিস্ট্রেট মং চিংনু মারমা এবং সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেক মুহাম্মদ আব্দুল হান্নান উপস্থিত ছিলেন।

এর আগে গত ২১ এপ্রিল নিহত আমিরের মরদেহ তার প্রতিবেশী মোস্তাকের বাড়িতে পাওয়া যায়। ঘটনাটি স্থানীয় কিছু অসাধু ব্যক্তির যোগসাজসে ময়নাতদন্তে লাখ টাকা খরচ হবে এমন কথা বলে নিহত আমিরের পরিবারকে ভয় দেখিয়ে লাশ দাফন করে ফেলে। এ বিষয়ে ‘সাতকানিয়ায় পরিকল্পিত হত্যাকাণ্ডকে আত্মহত্যা বলে চালানোর অভিযোগ’ শিরোনামে সংবাদ প্রকাশের পর বিষয়টি প্রশাসনের নজরে আসে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত আমিরের ভাই জমিরসহ কয়েকজনকে থানায় ডেকে জিজ্ঞাসাবাদ করে চাঞ্চল্যকর তথ্য পেলে একটি অপমৃত্যু মামলা দায়ের হয়।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেক মুহাম্মদ আব্দুল হান্নান বলেন, দৈনিক পূর্বকোণ পত্রিকায় সংবাদ প্রকাশের পর আমিরের মৃত্যুর বিষয়টি আমাদের নজরে আসে এবং একটি অপমৃত্যু মামলা করে পরিবার। আজ আমিরের লাশ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে আসার পর মৃত্যুর কারণ জানা যাবে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট