চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

উখিয়ায় রোহিঙ্গা যুবক হত্যা মামলায় গ্রেপ্তার ৩

নিজস্ব প্রতিবেদক

১১ জুন, ২০২২ | ৬:১৭ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ায় আজিমুদ্দিন (৩৫) নামে এক রোহিঙ্গা যুবককে কুপিয়ে হত্যাকাণ্ডের ঘটনায় করা মামলায় তিনজনকে গ্রেপ্তার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। এর আগে নিহতের স্ত্রী বাদি হয়ে ওই তিনজনসহ ৩০-৪০ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেছিলেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- ১৯ নম্বর ক্যাম্পের মৃত মো. সলিমের ছেলে মো. হাসিম (৪০), ১৬ নম্বর ক্যাম্পের আবদুল হাকিমের ছেলে মো. জাবের (৩২) ও একই ক্যাম্পের মৃত আবুল কাসিমের ছেলে মো. ইলিয়াছ (৪০)। তারা সবাই ২০১৭ সালের আগস্টের পর বাংলাদেশে এসেছেন।

শুক্রবার (১০ জুন) রাতে উখিয়া আশ্রয়শিবিরে অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ৮ এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরান হোসেন।

তিনি বলেন, শুক্রবার রাতে আশ্রয়শিবিরে অভিযান চালিয়ে এজাহারে উল্লিখিত ৪, ৫ ও ৬ নম্বর আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। আসামিদের উখিয়া থানা-পুলিশে সোপর্দ করা হয়েছে এবং অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

প্রসঙ্গত গত বৃহস্পতিবার রাতে উখিয়ার ১৮ নম্বর ময়নারঘোনা আশ্রয়শিবিরে আজিমুদ্দিনকে কুপিয়ে হত্যা করা হয়। তাদের হামলায় সৈয়দ করিম ও রহিমুল্লাহ নামের আরও দুজন রোহিঙ্গা শরণার্থী গুরুতর আহত হন। বতর্মানে তাঁরা হাসপাতালে চিকিৎসাধীন।

এ ঘটনায় আজিমুদ্দিনের স্ত্রী সমজিদা বেগম বাদী হয়ে ১৫ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ১৫-২০ জনকে আসামি করে উখিয়া থানায় একটি হত্যা মামলা করেন। মামলায় রহিম উল্লাহ ওরফে মুসার নেতৃত্বে এই হামলা চালানো হয় বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

 

পূর্বকোণ/এএস/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট