চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মহানবী (সা.)-কে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভে উত্তাল চট্টগ্রাম

নিজস্ব প্রতিবেদক

১০ জুন, ২০২২ | ৪:৪০ অপরাহ্ণ

মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে কটূক্তির প্রতিবাদে শুক্রবার জুমার নামাজ শেষ হতেই চট্টগ্রামের রাস্তায় বিক্ষোভে নেমেছেন হাজার হাজার মুসল্লী। নগরীর আন্দরকিল্লা জামে মসজিদ, জমিয়াতুল ফালাহ থেকে শুরু করে প্রায় সবকটি মসজিদ থেকে মিছিল শুরু করেন ধর্মপ্রাণ এসব মানুষ। মিছিল পরবর্তী সমাবেশ থেকে ভারতের দুই বিজেপি নেতার সর্বোচ্চ শাস্তি ও রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাওয়ার দাবি জানান বক্তারা।

শুক্রবার (১০ জুন) বাদ জুমা নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে এসব বিক্ষোভ মিছিল শেষ হয়। মিছিল পরবর্তী সমাবেশে বিভিন্ন ইসলামী দলের নেতারা বক্তব্য রাখেন।

 

সমাবেশে বক্তারা বলেন, মহানবী হযরত মুহাম্মদ (সা.)–কে নিয়ে অবমাননাকর মন্তব্য করায় মুসলিম বিশ্বের বিভিন্ন দেশ এরই মধ্যে প্রতিবাদ জানিয়েছে। কিন্তু বাংলাদেশ এখন পর্যন্ত কোনো নিন্দা বা প্রতিবাদ জানায়নি। এজন্য আমরা আগামী ১৭ জুন প্রতিবাদসরূপ ভারতীয় দূতাবাসে স্মারকলিপি দেব। বিজেপি নেতাদের মন্তব্যের জন্য চলতি সংসদ অধিবেশনে নিন্দা প্রস্তাব আনতে হবে।

তারা আরও বলেন, ওই দুই নেতা মূলত বিজেপির উগ্র মনোভাবের স্পষ্ট মূর্তি। তাদের জঘন্য মন্তব্যের মাধ্যমে ধর্মীয় শান্তি বিনষ্ট হয়েছে এবং বিশ্বব্যাপী নবীপ্রেমী মুসলমানদের হৃদয়ে আঘাত দিয়েছে। যার দায়ে এ দুই নেতার সর্বোচ্চ শাস্তি দাবি করছি। সারাবিশ্বের মুসলমানরাও এর প্রতিবাদে তাদের পণ্য বয়কটের ডাক দিয়েছে। আমরা ভারত সরকারকে আহবান জানাব, তারা যেন কটূক্তিকারী দুই নেতাকে শাস্তি প্রদানের পাশাপাশি রাষ্ট্রীয়ভাবে ক্ষমাপ্রার্থনা করে।

 

পূর্বকোণ/এএস/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট