চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কক্সবাজারে রোহিঙ্গা নেতাকে কুপিয়ে হত্যা, গুরুতর আহত ২

নিজস্ব প্রতিবেদক

১০ জুন, ২০২২ | ১২:০১ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ার বালুখালী শরণার্থী শিবিরে আজিমুদ্দিন (৩৫) নামে এক রোহিঙ্গা নেতাকে (মাঝি) কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় আরও দুইজন রোহিঙ্গা গুরুতর আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১০ জুন) রাত সাড়ে ৮টায় উপজেলার পালংখালী ইউনিয়নের ১৮ নম্বর ময়নারঘোনা ক্যাম্পের সামনে এ ঘটনা ঘটে।

নিহত আজিমুদ্দিন ময়নারঘোনা রোহিঙ্গা ক্যাম্পের কমল উদ্দিনের ছেলে। তিনি বি ব্লকের রোহিঙ্গা নেতা (মাঝি) ছিলেন।

বিষয়টি নিশ্চিত করেছেন ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরান হোসেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী রোহিঙ্গারা জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে ময়নারঘোনা ক্যাম্পের বি-ব্লকের মাঝিরা স্বেচ্ছাসেবকদের রাত্রিকালীন পাহারার দায়িত্ব বণ্টন করছিলেন। এ সময় ১৫-২০ জনের একদল সন্ত্রাসী অতর্কিতে দেশীয় ধারালো অস্ত্রসহ হামলা চালায়। সৈয়দ করিম, রহিমুল্লাহ ও আজিমুদ্দিনকে এলোপাতাড়ি কুপিয়ে মারাত্মক জখম করে ফেলে রাখে তারা। পরে স্থানীয় লোকজন আহত তিনজনকে উদ্ধার করে রোহিঙ্গা ক্যাম্পে এমএসএফ স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যান। কর্তব্যরত চিকিৎসক আজিমুদ্দিনকে মৃত ঘোষণা করেন। আহত দুজনকে রোহিঙ্গা ক্যাম্পের স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা দেওয়া হচ্ছে।

কয়েকজন রোহিঙ্গা নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, রোহিঙ্গা ক্যাম্পের তিন মাঝির ওপর সন্ত্রাসীরা হামলা চালায়। তাদের এলোপাতাড়ি কুপিয়ে গলা, মাথা, হাত-পা ও পিঠে মারাত্মক জখম করে। এর মধ্যে আজিমুদ্দিনের গলা ও পায়ের রগ কেটে মৃত্যু নিশ্চিত করে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, সন্ত্রাসীরা ঘটনাস্থলে তিনজনকে কুপিয়েছে। এর মধ্যে আজিমুদ্দিন নামের এক রোহিঙ্গা নেতার মৃত্যু হয়েছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য আজ (শুক্রবার) সকালে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানোর প্রক্রিয়া চলছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট