চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

‘জীবিত না পেলে ছেলের লাশটা হলেও দিন’

নিজস্ব প্রতিবেদক

৯ জুন, ২০২২ | ৫:৪৭ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম ডিপোতে অগ্নিকাণ্ডের পর নিখোঁজ ছেলেকে খুঁজতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রশাসনের দ্বারে দ্বারে ধরণা দিচ্ছেন হেমায়েত উল্লাহ নামে একব্যক্তি।

বৃহস্পতিবার (৯ জুন) দুপুরে তিনি বলেন, ‘আমার ছেলে পেশায় একজন গাড়িচালক। ঢাকার আশুলিয়া থেকে গাড়িতে করে পণ্য নিয়ে এসেছিলেন বিএম ডিপোতে। সেখানে বিস্ফোরণের পর থেকে তার খোঁজ পাওয়া যাচ্ছে না। জীবিত না পেলে ছেলের লাশটা হলেও দিন।’

তিনি আরও বলেন, ‘আমার দুই ছেলে। এর মধ্যে মঈন বড়। তার পরিচয় শনাক্ত করতে ইতোমধ্যে আমি এবং আমার স্ত্রী লাকী বেগম ডিএনএ নমুনা দিয়েছি।’

হেমায়েত উল্লাহর মতো এখনও সীতাকুণ্ডের বিএম ডিপোতে বিস্ফোরণে নিখোঁজদের সন্ধানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) ভিড় করছেন স্বজনরা।

চট্টগ্রাম জেলা প্রশাসকের তথ্য অনুযায়ী- অগ্নিকাণ্ডে এ পর্যন্ত ৪৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৪৫ জনের লাশ ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে। মাসুদ রানা নামে একজন চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। উদ্ধার হওয়া ৪৬ জনের মধ্যে ২৭ জনের লাশ শনাক্ত করা সম্ভব হয়েছে। শনাক্ত হওয়া এসব লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এখনও শনাক্ত হয়নি ১৯ জনের লাশ। এ ঘটনায় ২৩০ জন আহত হয়েছেন। তাদের মধ্যে ১০ জন পুলিশ এবং ১৫ জন ফায়ার সার্ভিসের সদস্য রয়েছেন বলে জেলা প্রশাসন সূত্র জানিয়েছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট