চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

পটিয়ায় পুকুরে ডুবে স্কুল ছাত্রের মৃত্যু

পটিয়া সংবাদদাতা

৮ জুন, ২০২২ | ১০:১১ অপরাহ্ণ

পটিয়ায় পুকুরে ডুবে তৃতীয় শ্রেণীর এক ছাত্রের মর্মাান্তিক মৃত্যু হয়েছে। তার নাম নিশান মল্লিক (৯)। সে উপজেলার ধলঘাট ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের সুজন মল্লিকের পুত্র। বুধবার বিকেল ৪ টার দিকে স্কুলের পাশের পুকুরে ডুবে এই দুর্ঘটনা ঘটে। এর প্রায় এক ঘন্টা পর পুকুর থেকে স্থানীয়রা নিশানের লাশ উদ্ধার করে পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক জিয়া উদ্দিন সাকিব তাকে মৃত ঘোষণা করে।

জানা গেছে, উপজেলার দক্ষিণ সমুরা শিশু বিদ্যাপীঠ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র নিশান মল্লিক প্রতিদিনের মত বুধবার স্কুলে যায়। আগামী শনিবার ইউনিয়ন পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের খেলা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এতে এই স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণ করার লক্ষ্যে স্কুল ছুটির আগে প্রস্তুতিমুলক খেলার জন্য তাদের নির্দেশনা দেয়া হয় স্কুল থেকে। খেলা শেষে স্কুলের পাশের পুকুরে সবাই গোসল করতে লাফ দেয়। গোসল করে সবাই উঠে পড়লেও নিশান সাতার না জানায় আর উঠতে পারেনি। স্কুলের ছুটির পর ছাত্ররা নিজ নিজ বাড়িতে ফিরে গেলেও নিশান বাড়ি না ফেরায় তার মা স্কুলে এসে স্কুল তালাবদ্ধ দেখতে পেয়ে চারদিকে খোঁজাঁখুজি করে। এক পর্যায়ে সহপাঠীদের দেওয়া তথ্য মতে ঘটনার প্রায় এক ঘন্টা পর পুকুরের গভীরে কাদামাটিতে আটকা অবস্থা থেকে স্থানীয়রা নিশানের লাশ উদ্ধার করে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, ঘটনার পর স্কুলের দপ্তরী নিতাই দে এসে স্কুলের তালা খুলে ভিতরে প্রবেশ করে দেখতে পায় ক্লাসের টেবিলে ওই শিক্ষার্থীর ব্যাগ, টিফিন বক্স, শার্ট ও জুতা সেখানেই ছিল। এদিকে শিক্ষার্থীর ব্যাগ, টিফিন বক্স, শার্ট ও জুতা সেখানে থাকা অবস্থায় স্কুল বন্ধ করে দপ্তরী ও শিক্ষকরা চলে যাওয়াকে দায়িত্বের চরম অবহেলা বলে দাবি করছেন স্থানীয়রা।

 

পূর্বকোণ/রবিউল/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট