চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে অবদান রাখায় ‘পরিবেশ পদক’ পেল কনকর্ড

বিজ্ঞপ্তি

৮ জুন, ২০২২ | ৮:০৯ অপরাহ্ণ

পরিবেশ সংরক্ষণ ও দূষণ নিয়ন্ত্রণে অসামান্য এবং অনুসরণীয় অবদান রাখায় কনকর্ড অর্জন করেছে জাতীয় পরিবেশ পদক। পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ এবং পরিবেশ সংরক্ষণ ও উন্নয়নে অসামান্য অবদানের স্বীকৃতি প্রদানের লক্ষ্যে ২০০৯ সাল থেকে জাতীয় পরিবেশ পদক প্রদান করে আসছে বাংলাদেশ সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী এমপি  কনকর্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জনাব শাহরিয়ার কামালের হাতে এই পদক তুলে দেন।

বাংলাদেশ বিনির্মাণে এই অর্জনের স্বপ্নদ্রষ্টা কনকর্ড গ্রুপের চেয়ারম্যান এস.এম কামালউদ্দিনের স্বপ্নে উদ্বুদ্ধ হয়ে কনকর্ড অর্জন করেছে এই জাতীয় পরিবেশ পদক। বিশ্ব পরিবেশ দিবস – ২২ উপলক্ষে গণভবন থেকে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব পরিবেশ দিবস ও পরিবেশ মেলা -২২ এবং জাতীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষ মেলা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী উপস্থিত ছিলেন।

পোড়ামাটির ইটের ব্যবহার বন্ধে ১৯৯৮ সালে কনকর্ড গড়ে তোলে পরিবেশবান্ধব ইট, ব্লক, টাইলস নির্মাণের কারখানা, যেখানে উৎপাদিত হয় পরিবেশবান্ধব নির্মাণসামগ্রী। কনকর্ড বাংলাদেশে পরিবেশবান্ধব নির্মাণ উপকরণ প্রস্তুতিতে পথিকৃৎ।পরিবেশবান্ধব নির্মাণ সামগ্রী প্রস্তুতিতে  শুধু  নয়, বরং পরিবেশকে দূষণমুক্ত রাখতে সবাইকে পরিবেশবান্ধব কনক্রিট পণ্য ব্যবহারে উৎসাহিত করতে নিয়েছে বিভিন্ন ধরনের উদ্যোগ।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট