চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

মাটিরাঙ্গায় বিএনপির সড়ক অবরোধ, যানবাহন বন্ধ

মাটিরাঙ্গা সংবাদদাতা

৭ জুন, ২০২২ | ১০:৪৫ অপরাহ্ণ

কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বিএনপির ডাকা ২৪ ঘণ্টার সড়ক অবরোধ চলছে। অবরোধ চলাকালে মাটিরাঙ্গা থেকে দূরপাল্লার কোন যানবাহন ছেড়ে যায়নি। তবে আন্ত:সড়কে সিএনজি ও মোটর সাইকেল চলাচল করতে দেখা গেছে।

মঙ্গলবার (৭ জুন) ভোর ৬টা থেকে শুরু হওয়া বিএনপির এ সড়ক অবরোধে উপজেলা সদরে গুরুত্বপূর্ণ স্থানে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি লক্ষ্য করা গেছে।

উপজেলা শহরের আশপাশের সড়কে সিএনজি, অটোরিক্সা ও মোটরসাইকেলসহ অন্যান্য যানবাহন চলাচল স্বাভাবিক থাকলেও মাটিরাঙ্গা থেকে ছেড়ে যায়নি দূরপাল্লার কোন যানবাহন।

অবরোধ চলাকালে পিকেটিং চোখে না পড়লেও সরকারি দলের নেতাকর্মীদের সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে। সকাল থেকেই আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা মাঠে ছিল। মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম খোন্দকারের নেতৃত্বে অবরোধবিরোধী মোটরসাইকেল শোভাযাত্রা করেছে যুবলীগ।

মাটিরাঙ্গাবাসী অবরোধ প্রত্যাখান করেছে দাবি করে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা বলেন, দেশে নাশকতা সৃষ্টির জন্যই এ অবরোধ ডাকা হয়েছে। সীতাকুণ্ড ট্র্যাজেডিতে দেশ যখন স্তম্ভিত তখন এ অবরোধ গণবিরোধী।

অবরোধে জনগণ স্বতঃস্ফূর্তভাবে সমর্থন দিয়েছে দাবি করে মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. বদিউল আলম বলেন, ২৪ ঘণ্টার এ অবরোধ শান্তিপূর্ণভাবেই সফল করা হবে।

মাটিরাঙ্গা সিএনজি ও অটোরিক্সা চালক সমবায় সমিতির সভাপতি মো. আব্দুস সোবহান বলেন, গরীবের পেটে রাথি মারার এ অবরোধ জনগণ প্রত্যাখান করেছে। মাটিরাঙ্গায় সব ধরনের যান চলাচল স্বাভাবিক রয়েছে।

মাটিরাঙ্গা সদর থানা পুলিশের পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আমজাদ হোসেন জানান, অবরোধ চলাকালে মাটিরাঙ্গার কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রসঙ্গত, খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূঁইয়ার বাড়িতে হামলা এবং বাড়ি-গাড়ি ভাঙ্গচুরের প্রতিবাদে খাগড়াছড়ি জেলা বিএনপি মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টা এ সড়ক অবরোধের ডাক দেয়।

 

পূর্বকোণ/ছোটন/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট