চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

‘সাকির ওপর হামলা কলঙ্কিত হয়ে থাকবে’

নিজস্ব প্রতিবেদক

৭ জুন, ২০২২ | ৯:২৫ অপরাহ্ণ

চট্টগ্রামে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকির ওপর ছাত্রলীগের হামলার নিন্দা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, জোনায়েদ সাকির ওপর হামলা কেবলমাত্র কাপুরুষদের দ্বারাই সম্ভব। এ হামলা নারকীয় এবং ইতিহাসে কলঙ্কিত হয়ে থাকবে।

মঙ্গলবার (৭ জুন) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে মির্জা ফখরুল ইসলাম এসব কথা বলেন।

সীতাকুণ্ডে কনটেইনার বিস্ফোরণে আহত ব্যক্তিদের দেখতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে হামলার শিকার হন জোনায়েদ সাকি।

বিবৃতিতে মির্জা ফখরুল ইসলাম বলেন, এই হামলা সভ্যতা ও মানবিক মূল্যবোধের চরম বিরোধী। সরকার সন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে যে দেশ চালাতে চায়, আজকের ঘটনা তারই প্রমাণ। এই হামলা সরকারের সব ব্যর্থতা থেকে দৃষ্টি ফেরানোর কৌশল। এই সহিংস ঘটনায় পৈশাচিক নাৎসিবাদ আরও তীব্র মাত্রায় আত্মপ্রকাশ করল।

এটি কিসের আলামত, এমন প্রশ্ন তুলে মির্জা ফখরুল ইসলাম বলেন, সরকারের পেটোয়া সন্ত্রাসীদের প্রকাশ্যে জনপদের পর জনপদ দাপিয়ে বেড়ানোর পর হাসপাতালেও এদের রক্তাক্ত ছোবল থেকে নিস্তার পাচ্ছে না বিরোধী দল ও মতের মানুষেরা। হত্যার উদ্দেশ্য নিয়ে জোনায়েদ সাকির ওপর আক্রমণ করে তাঁকে রক্তাক্ত করা হয়েছে।

ফখরুল বলেন, ভোট, গণতন্ত্র, সুষ্ঠু নির্বাচনসহ বিরোধী শক্তিকে আক্রমণ করে ধ্বংস করতে তাদের অপচেষ্টা থেমে নেই। সরকার তাদের সব শক্তি দিয়ে একের পর এক অশুভ পরিকল্পনা এঁটে যাচ্ছে।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট