চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ফেসবুকের প্রোফাইল পিক দেখে ছিনতাইকারী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

৭ জুন, ২০২২ | ১০:৫৯ অপরাহ্ণ

ছিনতাইয়ের সময় পরা শার্টের ফেসবুক প্রোফাইল পিক দেখে অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। ঘটনার পর টানা ৪৮ ঘন্টার অভিযানে সিসিটিভি ফুটেজ মাস্ক পরা থাকায় আসামিকে সনাক্ত করা না গেলেও ফেসবুক প্রোফাইল পিক দেখে সফল হয় পুলিশ।

গ্রেপ্তার মো.সাজ্জাদ হোসেন (২২) চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানার বহদ্দারহাট এলাকার শাহেদ হোসেনের ছেলে।

চকবাজার থানার পরিদর্শক (তদন্ত) মো.আবদুল হালিম বলেন,  সাহিদুল ইসলাম (২৪) নামের এক যুবক  বসুন্ধরা গ্রুপে সাইট ইঞ্জিনিয়ার হিসাবে চাকরি করে। গত ৪ জুন  সকাল সাড়ে ৬ টায় অফিসের উদ্দেশ্যে বের হয়ে কাজেম আলী স্কুল সংলগ্ন শিশু নিকেতনের সামনে রাস্তায় গাড়ির জন্য অপেক্ষা করছিলেন। এ সময় তিন ছিনতাইকারী সাইদুলকে ঘিরে ধরে ছোরা দিয়ে আঘাত করে সাথে থাকা মোবাইল, নগদ টাকা নিয়ে পালিয়ে যায় । সেদিন দুপুরে চকবাজার থানায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন ।

তিনি আরও জানান, ছিনতাই ঘটনার আসামিদের ধরতে দ্রুত পুলিশ কাজ শুরু করে। ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজে আসামিদেরকে দেখা গেলেও তাদের প্রত্যেকের মুখে মাস্ক থাকায় প্রাথমিকভাবে অভিযুক্তদের সনাক্ত করতে বেগ পেতে হয়। অবশেষে একজন অভিযুক্তের চুলের ধরন, পরিহিত শার্টের সূত্র ধরে তদন্ত নামে পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় অভিযুক্ত ছিনতাইকারীর ঘটনার দিন যে শার্ট পরিহিত ছিল, একই শার্ট পরিধান করে ফেইসবুক প্রোফাইল পিকচার রয়েছে। এর সূত্র ধরে টানা ৪৮ ঘন্টার অভিযানে অবশেষে ঘটনার সাথে জড়িত  অভিযুক্ত সাজ্জাদকে গ্রেপ্তার করা সম্ভব হয়। তার সাথে জড়িতদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে। সাজ্জাদের বিরুদ্ধে চকবাজার থানায় অস্ত্র আইনেও মামলা আছে বলে জানান তিনি।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট