চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সেই মনিরের খোঁজে ব্যানার নিয়ে চমেক হাসপাতালে ভাই

নিজস্ব প্রতিবেদক

৭ জুন, ২০২২ | ৪:০৪ অপরাহ্ণ

সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপোতে বিস্ফোরণে হতাহতের সংখ্যা এখনও বাড়ছে। অনেক খোঁজার পর দগ্ধ স্বজনকে ফিরে পাচ্ছেন কেউ, আবার কেউবা ফিরছেন স্বজনের নিথর দেহ নিয়ে। কিন্তু ঝলসে যাওয়া অনেকের পরিচয় শনাক্ত করা যাচ্ছে না। তেমনি একজন আব্দুল মনির হোসেন। অগ্নিকাণ্ডের ঘটনার পর থেকেই তার সন্ধানে মরিয়া হয়ে ছুটছেন পরিবার। এবার মনিরের সন্ধান চেয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সামনে ব্যানার নিয়ে দাঁড়িয়েছেন বড় ভাই মোহাম্মদ আলমগীর।

মঙ্গলবার (৭ জুন) দুপুর ১২টায় চমেক হাসপাতালের সামনে ব্যানার নিয়ে দাঁড়ান তিনি।

 

আলমগীর জানান, ‘বিএম কনটেইনার ডিপোতে এফএলটি অপারেটর হিসেবে কাজ করতেন আমার ভাই। অগ্নিকাণ্ডের খবর রাতেই বাড়িতে জানিয়েছিল সে। তার শেষ কথা ছিল- বেঁচে থাকলে পরে দেখা হবে। পরে তার ফোনটি বন্ধ পাওয়া যায়। আমি চট্টগ্রামে এসে চমেক হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে খোঁজ করেও ভাইয়ের সন্ধান পাইনি। তার কী পরিণতি হয়েছে জানি না। অন্তত আমার ভাইয়ের লাশটা এনে দেন। কিছুটা শান্তি লাগবে। ভাইয়ের পরিচয় জানতে সোমবার আমার ডিএনএ নমুনা দিয়েছি।’

এর আগে শনিবার রাতে অগ্নিকাণ্ডের সময় বাড়িতে ফোন দিয়েছিলেন মনির। তখন একটু পরপর বিস্ফোরণ হচ্ছিল। এক পর্যায়ে বেঁচে থাকলে পরে কথা হবে বলে ফোনের লাইন কেটে দেন। এরপর বিএম কন্টেইনার ডিপো ছাড়াও সীতাকুণ্ড হাসপাতাল, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালেও খোঁজ নিয়েছেন। কিন্তু কোথাও আব্দুল মনিরের সন্ধান পায়নি পরিবার। তিন ভাই ও তিন বোনের মধ্যে মনির সবার ছোট। গতবছর বিয়ে করেছিলেন তিনি। বর্তমানে তার স্ত্রী চার মাসের অন্তঃসত্ত্বা।

 

পূর্বকোণ/এস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট