চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

দিদারুল আলম মাসুমের অস্ত্রের লাইসেন্স বাতিল

নিজস্ব প্রতিবেদক

২ আগস্ট, ২০১৯ | ১:৫৮ অপরাহ্ণ

জেলা প্রশাসনের নির্দেশে নগরীর লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুমের অস্ত্রের লাইসেন্স বাতিল করা হয়েছে। বৃহস্পতিবার (১ আগস্ট) তার অস্ত্র জব্দ করেছে পুলিশ।

২২ জুলাই (সোমবার) লালখান বাজার ওয়ার্ড কাউন্সিলর এ.এফ.এম কবির আহমেদের অভিযোগের প্রেক্ষিতে তার লাইসেন্স বাতিল করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে দিদারুল আলম মাসুম পূর্বকোণকে বলেন, ‘আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে অস্ত্রের লাইসেন্স বাতিল করা হয়েছে। এমনকি আমাকে আত্মপক্ষ সমর্থনের কোনো সুযোগ দেয়া হয়নি। ‘

তিনি আরো বলেন, ‘আমার অস্ত্র দ্বারা কখনই কারো ক্ষতি হয়নি,  এটি নিরাপত্তার জন্য রাখা হয়েছিলো।’

লাইসেন্স বাতিলের এ অভিযোগটি আইনসিদ্ধ নয় দাবি করে মাসুম বলেন, আমি লালখান বাজার ওয়ার্ড থেকে নির্বাচন করার পরিকল্পনা করছি, তাই প্রতিপক্ষ আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে এ অভিযোগ করেছে।

এদিকে বৈধ অস্ত্র দিয়ে মাসুম অবৈধ কর্মকাণ্ড করছে দাবি লালখান বাজার ওয়ার্ড কাউন্সিলর এ.এফ.এম কবির আহমেদের।

তিনি বলেন, ‘এখন পর্যন্ত মাসুম এলাকায় নানা সশস্ত্র তাণ্ডব চালিয়েছে। বর্তমানে আমি নিজেও জীবন আশংকায় আছি।’

এ বিষয়ে খুলশি থানার ওসি প্রণব চৌধুরী বলেন, ‘জেলা প্রশাসকের কার্যালয় থেকে থানায় এ বিষয়ে একটি কাগজ এসেছি। আমরা থানার পক্ষ থেকে একটি নোটিশ মাসুমের বাসায় পৌছে দিয়েছি। নির্দেশ অনুযায়ী অস্ত্রগুলো জব্দ করা হবে।’

প্রসঙ্গত, ২৯ জুন (শনিবার) লালখান বাজার এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম ওরফে মাসুম ও নগর স্বেচ্ছাসেবক লীগের সদস্য আবুল হাসনাত বেলালের অনুসারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছিলো। ওই ঘটনায় মাসুমেরই এক অনুসারী আল আমিন বাদী হয়ে খুলশী থানায় মামলা করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে ২২ জনকে গ্রেপ্তার করে।

 

পূর্বকোণ/ময়মী

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট