চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সীতাকুণ্ডে আগুন : আরও এক মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

৬ জুন, ২০২২ | ১:১৩ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপোতে থেকে আরও একটি মরদেহ পাওয়া গেছে। সোমবার (৬ জুন) সকালে এ মরদেহ পাওয়া যায়। মরদেহটি উদ্ধার করে হাসপাতাল মর্গে নেয়ার প্রক্রিয়া চলছে।

বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মনির হোসেন।

তিনি জানান, ডিপো থেকে আরও একটি মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া সেনাবাহিনীর একটি বিশেষ দলের সহায়তায় কন্টেইনারগুলো খুলে আগুন নির্বাপণের কাজ চলছে। আমরা এভাবে কাজ করতে পারলে ৫ থেকে ৬ ঘণ্টার মধ্যে আগুন নির্বাপণ করা সম্ভব হবে। ইতোমধ্যে আমরা কেমিক্যাল থাকা কয়েকটি কন্টেইনার চিহ্নিত করেছি। সেগুলো অপসারণ করার প্রক্রিয়া চলছে।

বর্তমানে বিএম কন্টেইনার ডিপোতে ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিটের ১৮৩ জন আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। তাদের হিসেব অনুযায়ী এখন পর্যন্ত ৪৯ নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত দুইশ জন। নিহতদের মধ্যে ফায়ার সার্ভিসের কর্মী রয়েছেন ৯ জন।

উল্লেখ্য, শনিবার (৪ জুন) রাতে সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নে কদমরসুল এলাকায় বিএম ডিপোতে ভয়াবহ আগুনের পর বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ৪১ জনের মৃত্যু হয়েছে এবং শতাধিক দগ্ধ হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনায় মরদেহের পরিচয় শনাক্ত করতে ডিএনএ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করতে কাজ শুরু করেছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। সোমবার (৬ জুন) সকাল ৮টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ইমারজেন্সি কেয়ারের সামনে নমুনা সংগ্রহ করা হচ্ছে।

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট