চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

‘নিহত প্রত্যেকের পরিবারকে ৫০ হাজার টাকা করে দেওয়া হবে’

নিজস্ব প্রতিবেদক

৫ জুন, ২০২২ | ১:০১ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের প্রত্যেকের পরিবারকে ৫০ হাজার টাকা এবং প্রাথমিকভাবে আহতদের ২০ হাজার টাকা করে দেওয়া হবে জানিয়েছেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিন। এ ঘটনায় সব বিভাগের প্রতিনিধিদের নিয়ে দ্রুত তদন্ত কমিটি করা হবে।

আজ রবিবার (৫ জুন) ভাটিয়ারি এলাকার বিএম ডিপোর অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

বিভাগীয় কমিশনার বলেন, ডিপোর ভেতরের পরিবেশ ভালো নয়। আপনারাও দেখছেন, একটু পর পর কনটেইনার বিস্ফোরণ হচ্ছে। পাশাপাশি ধোঁয়ার পরিমাণও বেশি। তবে ডিপোর লোকজন নেই, তাই কাজ করতে বা পরিস্থিতি সামাল দিতে বেগ পেতে হচ্ছে। রাসায়নিক পণ্য থাকায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছে না।

মো. আশরাফ উদ্দীন বলেন, ডিপোর আগুন নিয়ন্ত্রণে আনতে ১৫০ থেকে ২শ জনের একটা বিশেষজ্ঞ দল এসেছে। আশা করছি তারা একটা ব্যবস্থা নেবেন। পাশাপাশি আমাদের পরিবেশ বিশেষ করে নদী দূষণ যেন না হয় সেদিকে আমরা খেয়াল রাখছি।

এর আগে শনিবার (৪ জুন) রাত সাড়ে ১০টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। শেষ পর্যন্ত ৩৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর মধ্যে ফায়ার সার্ভিসের কর্মী রয়েছেন ৭ জন। এদের মধ্যে ৫ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- মনিরুজ্জামান (৫০), হাবিবুর রহমান (২৩), রবিউল আলম (১৯), মো. মুমিনুল হক (২৪) ও মো. মহিউদ্দীন (২২)।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট