চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

রিক্সা চালকের বেশে চুরি, আন্তঃজেলা চোর চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

৩ জুন, ২০২২ | ৮:২৮ অপরাহ্ণ

আন্তঃজেলা চোর চক্রের ছয় সদস্যকে দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২ জুন) দিবাগত রাত ২টার সময় আকবরশাহ থানাধীন নন্দন হাউজিং সোসাইটি সংলগ্ন ঈগল স্টার টেক্সটাইল মিল এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। বিষয়টি পূর্বকোণ অনলাইনকে নিশ্চিত করেছেন আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ওয়ালী উদ্দিন আকবর।

 

গ্রেপ্তারকৃতরা হলেন: মো. অলি আহাম্মদ (৩৫), মো. জামাল (৩৭), মো. বাছির হোসেন প্রকাশ বশির (৩২), মো. হাসান (৩২), মো. ইমরান হোসেন (২৮) ও মো. সোহাগ প্রকাশ ডেন্ডি সোহাগ (২৮)।

আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওয়ালী উদ্দিন আকবর বলেন, আন্তঃজেলা চোর চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে । এসময় তাদের নিকট থেকে একটি দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র, দুইটি কার্তুজ, খেলনা পিস্তল, টিপ ছোরা, হাতুড়ি, স্ক্রু ড্রাইভারসহ তালা ভাঙ্গা ও সাটার কাটার কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। ৮/৯ জনের এ চক্র চট্টগ্রাম মহানগরী ছাড়াও চট্টগ্রাম জেলা, কুমিল্লা জেলা, ঢাকা মহানগর, বরিশালসহ দেশের বিভিন্ন স্থানে বিশেষ কৌশলে প্রায় ১০ থেকে ১২ বছর ধরে দোকান, বাসা বাড়ির তালা ভেঙে, সাটার কেটে এবং ক্ষেত্র বিশেষে উপরের টিন কেটে নগদ টাকাসহ বিভিন্ন মূল্যবান মালামাল চুরি করে আসছে।

তিনি আরও জানান, তারা পরিহিত লুঙ্গি দিয়ে আড়াল করে, কখনো বড় ছাতার সাহায্যে আড়াল করে চোখের পলকে তালা/সাটার কেটে দিনের বেলায়ও চুরি করে।

চক্রের সদস্যদের প্রত্যেকের রয়েছে ভিন্ন ভিন্ন দায়িত্ব। কেউ রেকি করে, কেউ তালা/সাটার কাটে, কেউ লুঙ্গি বা বড় ছাতা দিয়ে তালা কাটার কাজে নিয়োজিত সদস্যকে আড়াল করে রাখে। নির্বিঘ্নে চুরি নিশ্চিত করতে তাদের কেউ আশেপাশে কোন লোকজন থাকলে তাদের সাথে গল্প করতে থাকে। তারা মাঝে মাঝে রিক্সা চালকের বেশ ধারন করে। তাদের কয়েকজন বিভিন্ন মামলায় গ্রেপ্তার হয়ে জেলে গেলেও জামিনে মুক্তি পেয়ে পুনরায় একই কাজে ফিরে যায়।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট