চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

শ্রেণিকক্ষে বসে টিকটক, টেকনাফে ৩ শিক্ষার্থী বহিষ্কার

টেকনাফ সংবাদদাতা

২ জুন, ২০২২ | ১১:১৫ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফে শ্রেণিকক্ষে বসে টিকটক তৈরির দায়ে তিন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার (২ জুন) দুপুরে তাদের বহিষ্কার করে উপজেলার সাবরাং উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ।

বহিষ্কার হওয়া শিক্ষার্থীরা হল- নবম শ্রেণির মো. আরাফাত ও সপ্তম শ্রেণির মো. নুর কায়েস ও রায়হান আলম।

বিষয়টি নিশ্চিত করেন স্কুলের শিক্ষক মো. রফিক। পূর্বকোণকে তিনি বলেন, ‘দীর্ঘদিন ধরে আরাফাত নামে নবম শ্রেণির এক ছাত্র টিকটকে নানা ধরনের ভিডিও আপলোড করার অভিযোগ পেয়ে আসছিলাম। মাস খানেক আগে ক্লাসে বসে সে একটি ভিডিও তৈরি করে। যা নিয়ে সম্প্রতি রাশেদ আরমান নামে আরেক শিক্ষার্থী ফেসবুকে প্রতিবাদ জানায়। বিষয়টি ব্যাপকভাবে ছড়িয়ে পড়লে শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। পরে তাদেরকে সাময়িক বহিষ্কারের এ সিদ্ধান্ত নেয়া হয়।

শ্রেণিকক্ষে ধারনকৃত ভিডিওটিতে দেখা যায়, দুই শিক্ষার্থীর সাথে বসে একটি ছোট কেক কেটে টিকটকে দশ হাজার ফলোয়ার হওয়া উদযাপন করছে আরাফাত নামে একজন। এসময় শ্রেণিকক্ষে অন্য শিক্ষার্থীদেরও দেখা যায়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মফিজ উদ দৌল্লাহ সংবাদের সত্যতা নিশ্চিত করে বলেন, ‘এ ঘটনায় তিন ছাত্রকে সাময়িক বহিষ্কারের পাশাপাশি তাদের অভিভাবকদের বিদ্যালয়ে ডাকা হয়েছে। পরিচালনা কমিটির সাথে বসে পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে’।

পূর্বকোণ/কাশেম/মামুন/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট