চট্টগ্রাম বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২

সর্বশেষ:

২ জুন, ২০২২ | ৭:৫৮ অপরাহ্ণ

চবি সংবাদদাতা

চবিতে অংশ নেবে ঢাবির ২৪ হাজার ভর্তি পরীক্ষার্থী

গত বছরের মতো এবারও পাঁচটি ইউনিটে বিভাগীয় শহরে অনুষ্ঠিত হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষা। আগামীকাল (শুক্রবার) থেকে শুরু হওয়া এই পরীক্ষায় এবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কেন্দ্রে ২৪ হাজার ৫৮৯ ভর্তি পরীক্ষার্থী অংশ নেবেন। ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন। ভর্তিচ্ছুদের যাতায়াতের সুবিধার্থে ব্যবস্থা করা হয়েছে ৭ জোড়া শাটল ট্রেনের।

বৃহস্পতিবার (২ জুন) বিকেলে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান চবির প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া।

তিনি বলেন, আগামী ৩ জুন ‘গ’ ইউনিটে তিন হাজার ৯৫৩ জন, ৪ জুন ‘খ’ ইউনিটে তিন হাজার ৫৩৮ জন, ১০ জুন ‘ক’ ইউনিটে ১০ হাজার ৪২০ জন, ১১ জুন ‘ঘ’ ইউনিটে ছয় হাজার ২৭০ জন এবং ১৭ জুন ‘চ’ ইউনিটে ৪০৮ জন শিক্ষার্থী চবি কেন্দ্রে অংশ নেবেন।

 

প্রক্টর ড. রবিউল হাসান জানান, ‘চ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে বেলা ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত। বাকি চারটি ইউনিটে বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, ঢাবির ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে নিরাপত্তা জোরদার করা হয়েছে। পরীক্ষা চলাকালে ট্রেনের শিডিউল পরিবর্তন করা হয়েছে। এছাড়া জিরো পয়েন্টে তথ্য-বুথ এবং অভিভাবকদের জন্য দুটি হলে বিশ্রামের ব্যবস্থা করা হয়েছে।

পরিবর্তীত ট্রেনের শিডিউল অনুযায়ী পরীক্ষার দিন সকালে বটতলী থেকে ৭টা ৫০ মিনিট, ৮টা ৫০ মিনিট, বিকেল ৩টা ৩০ মিনিট ও রাত ৮টা ৩০ মিনিটে ট্রেনগুলো ক্যাম্পাসের উদ্দেশ্য ছেড়ে আসবে। এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রেল স্টেশন থেকে দুপুর ১টা ৩০ মিনিট, দুপুর ২টা ১৫ মিনিট ও রাত ৯টা ৩০ মিনিটে শহরে উদ্দেশ্য ছেড়ে যাবে।

 

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট