চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

উখিয়ায় তিন হাসপাতাল-ক্লিনিক সিলগালা

উখিয়া সংবাদদাতা

৩০ মে, ২০২২ | ১২:০১ পূর্বাহ্ণ

কক্সবাজারের উখিয়ায় অবৈধভাবে গড়ে ওঠা নামসর্বস্ব হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে অভিযান শুরু করেছে উখিয়া উপজেলা স্বাস্থ্য বিভাগ। তারই ধারাবাহিকতায় দু’টি অবৈধ হাসপাতাল ও একটি ডেন্টাল ক্লিনিক সীলগালা ও বন্ধ করে দেয়া হয়েছে।

রবিবার (২৯ মে) দুপুর ২টার দিকে উপজেলার পালংখালী, বালুখালী ও কোটবাজার এলাকায় ল্যাব ও ডায়গোনস্টিক, হাসপাতাল এবং ডেন্টাল ক্লিনিকে যৌথ অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত।

উখিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রঞ্জন বড়ুয়া অভিযানের সত্যতা নিশ্চিত করে জানান, উখিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাজ উদ্দিনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পালংখালী এলাকার তাজমান হাসপাতাল, বালুখালী এলাকার বিকে ডেন্টাল কেয়ার ও কোটবাজারের অরিয়ন হাসপাতালে অভিযান চালানো হয়।

অভিযান চলাকালীন সময়ে পালংখালী বাজার সংলগ্ন তাজমান হাসপাতালে স্বাস্থ্য অধিদপ্তরের নিবন্ধনের কোনো কাগজপত্র ও প্রমাণাদি পাওয়া না গেলে অর্থদণ্ড ও হাসপাতালটি বন্ধ ঘোষণা করা হয় এবং ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিকে ডেন্টাল কেয়ারে মোবাইল কোর্ট পরিচালনা করলে ক্লিনিকে কাউকে পাওনা গেলে সেটি সীলগালা ও বন্ধ ঘোষণা করা হয়। এছাড়া কোটবাজারের অরিয়ন হাসপাতালে পরিদর্শনে আসলে সেটি তালাবদ্ধ অবস্থায় পাওয়া গেলে হাসপাতালটি পুনরায় তালাবদ্ধ ও সীলগালা করে বন্ধ ঘোষণা করা হয়।

 

পূর্বকোণ/কায়সার/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট