চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

পেকুয়ায় অবৈধ ল্যাব সিলগালা, যন্ত্রপাতি জব্দ

চকরিয়া-পেকুয়া সংবাদদাতা

২৯ মে, ২০২২ | ৯:৩৪ অপরাহ্ণ

আমান উল্লাহ আমান ও তাহমিনা আমান বাপ্পি দম্পতি। আমান শিশু রোগে অভিজ্ঞ আর বাপ্পি মহিলা রোগে অভিজ্ঞ। যদিও তারা চিকিৎসাশাস্ত্রে নামেমাত্র ডিপ্লোমা করেছেন। কিন্তু নিজেদের নামের সাথে ডাক্তার লাগিয়ে দু’জনেই কক্সবাজারের পেকুয়া উপজেলার রাজাখালী ইউনিয়নের আরব শাহ বাজারে এ বি ডক্টরস চেম্বার খুলে চিকিৎসা দিয়ে আসছেন। চেম্বারের পাশে যন্ত্রপাতি বসিয়ে রোগ নির্ণয়ে প্রয়োজনীয় পরীক্ষাও করতেন তারা। কিন্তু যথাযথভাবে এ কার্যক্রম পরিচালনা না করায় ও অনুমোদন না থাকায় তাদের ল্যাবের সকল যন্ত্রপাতি জব্দ করা হয়েছে।

রবিবার (২৯ মে) দুপুরে অভিযান চালিয়ে এসব যন্ত্রপাতি জব্দ করেন পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পূর্বিতা চাকমা।

তিনি বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী স্থানীয় স্বাস্থ্য বিভাগের সাথে আমরা অবৈধ ল্যাব ও ক্লিনিকের বিরুদ্ধে অভিযানে যাই। অভিযানে রাজাখালী ইউনিয়নের আরব শাহ বাজারের এ বি ডক্টরস চেম্বারের রোগ নির্ণয়ের যাবতীয় যন্ত্রপাতি জব্দ করা হয়েছে। টৈটং ইউনিয়নের হাজি বাজার এলাকার হাজি বাজার ল্যাব হাউস ও টৈটং বাজারের আইডিয়াল ল্যাব হাউজে অভিযানে গেলে প্রতিষ্ঠান দুটিতে তালা দিয়ে সকলে পালিয়ে যায়। পরে আমরা প্রতিষ্ঠান দুটি সিলগালা করে এসেছি।

পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মুজিবুর রহমান বলেন, অভিযান চালানো ল্যাব তিনটির সরকারী অনুমোদন নেই। অনুমোদন না নিয়ে তারা অবৈধভাবে ব্যবসা করে আসছিলো। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

 

পূর্বকোণ/জাহেদ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট