চট্টগ্রাম শনিবার, ১৩ আগস্ট, ২০২২

সর্বশেষ:

২৯ মে, ২০২২ | ১২:৩০ পূর্বাহ্ণ

খাগড়াছড়ি সংবাদদাতা

খাগড়াছড়িতে দুই ‘ভুয়া চিকিৎসকের’ ৫০ হাজার টাকা করে জরিমানা

খাগড়াছড়িতে ভুয়া দুই দন্ত চিকিৎসকের চেম্বারে পৃথক অভিযান চালিয়ে প্রত্যেককে ৬ মাসের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড দেয়া হয়েছে। শনিবার (২৮ মে) খাগড়াছড়ি সদরের মেহেদীবাগ ও নারিকেল বাগান এলাকায় অভিযান পরিচালনা করে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।

দণ্ডিতরা হলেন, মেহেদী বাগ এলাকার বেলকুচি ডেন্টাল কেয়ারের মালিক ইমদাদুল হক লাবু ও নারিকেল বাগান এলাকার স্বপ্না ডেন্টাল কেয়ারের এস কে ধর।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান শাকিল জানান, বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলের নিবন্ধন ছাড়া প্রতিষ্ঠান ও ব্যক্তিদের বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে। খাগড়াছড়িতে ৩টি দন্ত চেম্বারে অভিযান চালিয়ে ২ ভুয়া চিকিৎসককে দণ্ড দেয়া হয়েছে। দণ্ডিতদের কারো বিএমডিসি এর নিবন্ধন নেই। এ ছাড়া অস্বাস্থ্যকর ও মেয়াদোত্তীর্ণ ঔষধ ব্যবহার করায় মেডিকেল ও ডেন্টাল আইন ২০১০ এর বিভিন্ন ধারায় প্রত্যেককে ৬ মাস করে জেল ও ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে ১ মাসের জেল দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, যেসব চিকিৎসক ও প্রতিষ্ঠানের স্বাস্থ্য অধিদপ্তর এবং জেলা স্বাস্থ্য বিভাগের নিবন্ধন নেই তাদের বিরুদ্ধে অভিযান চালাবে জেলা প্রশাসন।

পূর্বকোণ/জহুর/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট