চট্টগ্রাম মঙ্গলবার, ০৫ জুলাই, ২০২২

সর্বশেষ:

২৮ মে, ২০২২ | ৫:৪২ অপরাহ্ণ

বাঁশখালী সংবাদদাতা

বাঁশখালীতে হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা

চট্টগ্রামের বাঁশখালীতে নানা অনিয়মের অভিযোগে ২টি হাসপাতাল, ১টি ডায়াগনস্টিক সেন্টার ও ১টি ডেন্টাল কেয়ারকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ১ সপ্তাহের মধ্যে তাদেরকে কাগজপত্র সংগ্রহ করার জন্য নির্দেশনা দেন আদালত।

শনিবার (২৮ মে) এ অভিযান পরিচালন করেন সহকারী কমিশনার (ভূমি) খন্দকার মাহামুদুল হাসান ও বাঁশখালী স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শফিউর রহমান মজুমদার।

অভিযান সূত্রে জানা যায়, বাঁশখালী এ্পোলো হাসপাতালকে ৩০ হাজার টাকা, মাতৃসদন হাসপাতালকে ২০ হাজার টাকা, মর্ডানডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার টাকা, নিউ ডেন্টাল কেয়ারের মালিক ক্লিন্টন বড়ুয়াকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া মা মনি ডায়াগনস্টিক সেন্টার, ইউনিক ডায়াগনস্টিক সেন্টারকে ১ সপ্তাহের মধ্যে ল্যাব পরিচালনার জন্য সম্পূর্ণ কাগজ সংগ্রহ করে রাখার নির্দেশনা দেয়া হয়। অন্যথায় সিলগালা করে দেয়া হবে বলে জানান। অভিযান পরিচালনাকালে সিটি ডায়াগনস্টিক সেন্টার, মডেল ডায়াগনস্টিক সেন্টার, মিনি ল্যাব ডায়াগনস্টিক সেন্টারের কর্মকর্তাদেরকে পাওয়া যায়নি।

বাঁশখালী সহকারী কমিশনার (ভূমি) খন্দকার মাহামুদুল হাসান বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী বাঁশখালী বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান শুরু হয়েছে। ডাক্তার, নার্স উপস্থিতি এবং হাসপাতাল পরিচালনার যাবতীয় কাগজপত্র দেখাতে পারেনি কর্তৃপক্ষ। বেসরকারি এ্পেলো হাসপাতালের বেড ও ডাক্তার সংকটসহ বিভিন্ন সমস্য রয়েছে। অল্প বয়সী অনবিজ্ঞ মেয়েদের দিয়ে নার্সিং করা হচ্ছে। ৩টি ক্লিনিক ও ৩টি ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করা হয়েছে। পরবর্তীতে অভিযান অব্যাহত থাকবে।

 

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট