চট্টগ্রাম মঙ্গলবার, ০৫ জুলাই, ২০২২

সর্বশেষ:

২৭ মে, ২০২২ | ৬:৫০ অপরাহ্ণ

উখিয়া সংবাদদাতা

আগুনে পুড়ল উখিয়ার ৮ দোকান, অক্ষত কোরআন শরিফ

কক্সবাজারের উখিয়ায় থেমে নেই অগ্নিকাণ্ড ও গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে প্রাণহানি। শুক্রবার (২৭ মে) ভোররাতে উখিয়ার ফরেস্ট রোডে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন ফায়ার সার্ভিসের কর্মীসহ অন্তত ৭ জন।

স্থানীয় মোহামদ ইসমাইল বলেন, হয়তো রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস বিস্ফোরণে প্রাণহানি, নয়তো স্থানীয়দের দোকানপাট পুড়ে যাওয়া। কিছুদিন পর পর ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলেও এখন একটু কমেছে। উখিয়া সদরে শুক্রবার ভোরে অগ্নিকাণ্ডে ৮ টি দোকান আগুনে পুড়ে ছাই হয়ে গেলেও অক্ষত অবস্থায় রয়েছে পবিত্র কোরআন শরীফ। এটি হলো আল্লাহ পাকের কুদরত ও কোরআনের মোজেজা।

উখিয়া ফায়ার সার্ভিস প্রায় তিন ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এতে প্রায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। এভাবে উখিয়ার বিভিন্ন এলাকা ও রোহিঙ্গা ক্যাম্পে বার বার ঘটে অগ্নিকাণ্ডের ঘটনা। পাশাপাশি সড়ক দুর্ঘটনাও ঘটছে নিত্যদিন। এসব ঘটনায় অকালেই মানুষ প্রাণ ও সম্পদ হারাচ্ছে। অগ্নিকাণ্ডের ঘটনায় ব্যবসায়ীদের আহাজারিতে পরিবেশ ভারি হয়ে উঠেছে। এখনো পর্যন্ত ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে কেউ দাঁড়ায়নি। কিভাবে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় তা নির্ণয় করা সম্ভব হয়নি।

 

পূর্বকোণ/মানিক/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট