চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

অপরাধীর কোন দলীয় পরিচয় নেই : রামুতে স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

২৭ মে, ২০২২ | ৫:৫৩ অপরাহ্ণ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মাদক পাচারকারী কিংবা অপরাধীদের কোনো দলীয় পরিচয় নেই। তারা জাতির শত্রু।

শুক্রবার (২৭ মে) সকাল ১১টায় কক্সবাজারের রামুতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) আঞ্চলিক সদর দপ্তরে তিনি এ কথা বলেন। এর আগে তিনি গত এক বছরে জব্দ হওয়া মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠান-২০২২ উদ্বোধন করেন।

 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাদক পাচার নির্মূলে বিজিবিতে এখন হেলিকপ্টার থেকে শুরু করে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহৃত হচ্ছে। মিয়ানমারের সঙ্গে বাংলাদেশের ২৭৪ কিলোমিটার সীমান্ত রয়েছে। সীমান্তে কাজ করা দুরূহ ব্যাপার। তবুও সজাগ ও সতর্ক থাকতে হবে। মাদক চোরাচালান রোধে বিজিবি সদস্যদের আরও তৎপর থাকতে হবে।

বিজিবি মহাপরিচালক সাকিল আহমেদ বলেন, সীমান্তে মাদক পাচার রোধে বিজিবি সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে প্রস্তুত আছে। বিজিবিকে বিশ্বমানের একটি আধুনিক ত্রিমাত্রিক ও যুগোপযোগী বাহিনী হিসেবে গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

 

বিজিবি সূত্র জানায়, গত এক বছরে বিজিবি কক্সবাজার অঞ্চলের অধীন ব্যাটালিয়নগুলোর সদস্যরা মিয়ানমার থেকে বাংলাদেশের টেকনাফ, উখিয়া, রামু, কক্সবাজার ও বান্দরবানে পাচারের সময় বিভিন্ন মাদকদ্রব্য জব্দ করেন। এর মধ্যে রয়েছে ৯০ লাখ ৮০ হাজার ৪৭৭টি ইয়াবা, ২৩ দশমিক ৭৫ কেজি ক্রিস্টাল মেথ, ৬ হাজার ৭৬৭ ক্যান বিয়ার, ১ হাজার ৩৩৯ বোতল মদ, ১৫৪ বোতল ফেনসিডিল, ২০৬ লিটার বাংলা মদ, ১৭ কেজি গাঁজাসহ বিভিন্ন প্রকারের ট্যাবলেট, সিগারেট ও অ্যামোনিয়াম সালফার। এসব মাদকদ্রব্যের সিজার মূল্য ৩৯৫ কোটি ৭৬ লাখ ৪৭ হাজার ৫৭৫ টাকা বলে দাবি করেছে বিজিবি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কক্সবাজারের সংসদ সদস্য সাইমুম সরওয়ার, আশেক উল্লাহ রফিক ও কানিজ ফাতেমা, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন, রামু ১০ পদাতিক ডিভিশনের জিওসি মো. ফখরুল আহসান, বিজিবি কক্সবাজার রিজিওন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নাজম-উস-সাকিব, কক্সবাজারের শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) শাহ রেজওয়ান হায়াত, জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ প্রমুখ।

 

পূর্বকোণ/এস/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট