চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে বিসিএস প্রিলি পরীক্ষা : সভা-সমাবেশ নিষিদ্ধ

অনলাইন ডেস্ক

২৬ মে, ২০২২ | ১২:২৬ অপরাহ্ণ

চট্টগ্রামসহ দেশের আটটি বিভাগীয় শহরে শুক্রবার (২৭ মে) একযোগে অনুষ্ঠিত হবে ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা (এমসিকিউ)। এ পরীক্ষাকে কেন্দ্র করে অপ্রীতিকর ও অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধে আইন-শৃঙ্খলা জোরদারের কথা জানিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

বুধবার (২৫ মে) এক বিজ্ঞপ্তির মাধ্যমে কেন্দ্রগুলোতে সুষ্ঠু পরিবেশে ৪৪তম এই বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা পরিচালনার জন্য আইন-শৃঙ্খলা বিষয়ক নতুন নির্দেশনা দিয়েছেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।

সিএমপি কমিশনার জানান, পরীক্ষা শুরু হওয়ার এক ঘণ্টা আগে থেকে পরীক্ষা শেষে পরবর্তী এক ঘণ্টা পর্যন্ত চট্টগ্রামে ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার কেন্দ্রগুলোর ২০০ গজের মধ্যে অস্ত্রশস্ত্র, তলোয়ার, বর্শা, বন্দুক, ছোরা, লাঠি, বিস্ফোরক দ্রব্য, ইট-পাথর ইত্যাদি বহন ও ব্যবহার করা এবং মিছিল, সভা-সমাবেশ অনুষ্ঠান, উচ্চস্বরে চিৎকার, হৈচৈ, গান-বাজনা, মাইক্রোফোন, লাউড স্পিকার বা অন্য কোনো শব্দ উৎপাদনকারী যন্ত্র বহন ও ব্যবহারসহ বহিরাগত ও অননুমোদিত ব্যক্তির প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। তবে পরীক্ষার সঙ্গে সংশ্লিষ্ট ও নিরাপত্তা কাজে নিয়োজিত এবং সরকারি দায়িত্ব পালনরত কর্মকর্তা-কর্মচারীরা এই নিষেধাজ্ঞার আওতায় থাকবে না বলে জানান তিনি।

সারাদেশের অন্যান্য সাতটি বিভাগীয় শহরের সঙ্গে একযোগে চট্টগ্রামের ২০ কেন্দ্রে অনুষ্ঠিত হবে ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা (এমসিকিউ)।

কেন্দ্রগুলো হলো— সরকারি সিটি কলেজ, চট্টগ্রাম কলেজিয়েট স্কুল, ইসলামিয়া ডিগ্রি কলেজ, সরকারি কমার্স কলেজ, ওমরগণি এমইএস কলেজ, চট্টগ্রাম সরকারি মহিলা কলেজ, চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট, বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ, নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়, চট্টগ্রাম কলেজ, সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ, ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, এনায়েত বাজার মহিলা কলেজ, কাজেম আলী স্কুল এন্ড কলেজ, ইস্পাহানী পাবলিক স্কুল ও কলেজ, চট্টগ্রাম সিটি করপোরেশন মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজ, গভ. মুসলিম হাই স্কুল, চট্টগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, সিটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও কপাসগোলা সিটি করপোরেশন মহিলা কলেজ।

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) তথ্যমতে, এবারের ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি (এমসিকিউ) পরীক্ষায় ১ হাজার ৭১০টি পদের জন্য ৩ লাখ ৫০ হাজার ৭১৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন।

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট