চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সিআইএমসি হাসপাতালে অগ্নিনির্বাপণ প্রশিক্ষণ

অনলাইন ডেস্ক

২৪ মে, ২০২২ | ৩:৫৩ অপরাহ্ণ

চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে অগ্নিনির্বাপণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২২ মে) সকাল সাড়ে ১১টায় ফায়ার সার্ভিসের কালুরঘাট শাখার উদ্যোগে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে দুই শতাধিক প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

কর্মশালার উদ্বোধন করেন প্রধান অতিথি ডেভেলপমেন্ট ফর এডুকেশন অ্যান্ড সোসাইটি এর চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দ্বীন মুহাম্মদ।

সিআইএমসি হাসপাতালের উপ-পরিচালক ডা. আব্দুর রাজ্জাক খানের সভাপতিত্বে কর্মশালা পরিচালনা করেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স কালুরঘাট শাখার ইনচার্জ মো. বাহার উদ্দীন।

প্রধান অতিথির বক্তেব্যে ডা. আব্দুর রাজ্জাক খান বলেন, বর্তমান সময়ে বহুতল ভবন নির্মাণ এবং নগরায়ণের কারণে আগের মতো সহজে অগ্নিনির্বাপণ অনেকটা কঠিন হয়ে গেছে। এমতাবস্থায় বর্তমান সময়ে প্রযুক্তির ব্যবহার ও সুক্ষ্ম টেকনিক ব্যবহার করে অগ্নিনির্বাপণ প্রক্রিয়া সম্পর্কে জানার জন্য এই প্রশিক্ষণ। তাই সকলকে এ বিষয়ে প্রশিক্ষণ গ্রহণের আহবান জানান তিনি।

প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত ছিলেন প্ল্যানিং অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগের বিভাগীয় প্রধান ইঞ্জিনিয়ার অহিদুল ইসলাম, সহকারী পরিচালক একাড মো. ওমর গনিসহ বিভিন্ন বিভাগের প্রধান ও কর্মকর্তাবৃন্দ।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট