চট্টগ্রাম বুধবার, ০৬ জুলাই, ২০২২

সর্বশেষ:

২২ মে, ২০২২ | ৫:১৫ অপরাহ্ণ

চবি সংবাদদাতা

চবিতে ছাত্রলীগ ও স্থানীয়দের মধ্যে সংঘর্ষ, উত্তেজনা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের উপগ্রুপ বিজয় ও স্থানীয়দের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরে সংঘর্ষের ঘটনা নিয়ে এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়েছে।

রবিবার (২২ মে) বিকেল সোয়া ৩টায় বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর গেট এলাকায় ব্যাটারিচালিত অটোরিক্সার সাথে বাইকের ধাক্কা লাগাকে কেন্দ্র করে সংঘর্ষের সূত্রপাত হয়।

জানা গেছে, বিজয় গ্রুপের দু’জন কর্মী বাইকে করে যাচ্ছিলেন। এমন সময় দুই নম্বর গেট এলাকায় একটি ব্যাটারিচালিত অটোরিক্সার সাথে ধাক্কা লাগে। এ ঘটনায় স্থানীয় এক যুবকের সঙ্গে বাইকআরোহী ছাত্রলীগ কর্মীদের কথা-কাটাকাটি হয়।

এক পর্যায়ে স্থানীয় ওই যুবক জোরে জোরে গালিগালাজ শুরু করলে ছাত্রলীগ কর্মীরা তাকে মারতে উদ্বুদ্ধ হন। এর মধ্যে উভয় পক্ষে আরও লোকজন জড়ো হয়ে দু’পক্ষের মধ্যে হাতাহাতি হয়। পরে স্থানীয় ইউপি সদস্যের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হলেও কিছু সময় পর ছাত্রলীগের দেড় শতাধিক নেতাকর্মী বিশ্ববিদ্যালয়ের আলাওল হল থেকে লাঠিসোঁটা ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বের হয়ে জোবরা গ্রামে প্রবেশ করে।

এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, ছাত্রদের সাথে স্থানীয়দের মধ্যে সামান্য ঝামেলা হয়েছিল। ছাত্ররা উত্তেজিত হয়ে স্থানীয়দের এলাকায় ঢুকে পড়ে। পরে প্রক্টরিয়াল বডি ও হাটহাজারী থানা পুলিশ এসে ছাত্রদের হলে ফিরিয়ে নিয়ে যায়। এখন পরিস্থিতি শান্ত।

পূর্বকোণ/রায়হান/মামুন/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট