চট্টগ্রাম মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

সাতকানিয়ায় বিএনপির কমিটি বাতিলের দাবিতে ঝাড়ু মিছিল

নিজস্ব প্রতিবেদক

২১ মে, ২০২২ | ৪:৫৪ অপরাহ্ণ

সদ্য ঘোষিত সাতকানিয়া উপজেলা ও পৌরসভা বিএনপির কমিটি বাতিলের দাবিতে ঝাড়ু মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২১ মে) সকাল ১১টায় পদবঞ্চিত সাতকানিয়া উপজেলা ও পৌরসভা বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল ও মহিলা দলের ব্যানারে ঝাড়ু মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রথমে একটি প্রতিবাদী মিছিল সাতকানিয়া সরকারি কলেজের সামনে থেকে শুরু হয়ে পৌরসভার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ গেটের সামনে এক প্রতিবাদ সমাবেশ দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য জসিম উদ্দিন আবদুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন দক্ষিণ জেলা বিএনপি আহবায়ক কমিটির সদস্য নওয়াব মিয়া। বিএনপি নেতা মিজানুর রহমান ও মো. হাসান আলীর সঞ্চালনায় সমাবেশে জেলা, উপজেলা ও পৌরসভা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এতে উপস্থিত ছিলেন এডভোকেট এরশাদুর রহমান রিটু, আবু তাহের বিএসসি, এস এম গিয়াস উদ্দিন, মিজানুর রহমান, নাজিম উদ্দিন আহমেদ, আকবর খান, আহমেদ কবির, ফেরদৌস সিকদার, ছৈয়দ নূর, মো. শফি সওদাগর, কমিশনার মো. সেলিম, আবুল হোসেন, আবদুল গফুর, হাছান আলী, সাজেদুল আলম মিন্টু, ইব্রাহিম মেম্বার, জাফর মেম্বার, ফরিদুল আলম, আবুল কাশেম, আবু সামা, যুবদল নেতা, জোনাইদুল হক মকসুদ, মো.ইদ্রিস, মো. মুছা, হাবিবুল ইসলাম, নুরুল আমিন, আবুল কাশেম, মো. আনোয়ার, নিজাম উদ্দীন বাদশা, মো. এরশাদ, মো. ফারুক মিয়া, আলী আকবর মো. মিনহাজ, মো. নাজিম, মো. এরশাদ প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, তৃণমূলের সাথে কোনো সম্পর্ক নেই এমন অযোগ্য ব্যক্তিদের অনৈতিক সুবিধা নিয়ে এই কমিটিতে স্থান দিয়েছেন জেলার দুই শীর্ষ নেতা। অথচ দীর্ঘদিন রাজনীতি করে যারা মামলা-মোকদ্দমায় জড়িয়েছে তাদের নাম কমিটিতে নেই।

বক্তারা আরও বলেন, অনৈতিক সুবিধা নিয়ে যারা কমিটির বৈধতা দিয়েছেন তাদের পদত্যাগের পাশাপাশি ঘোষিত কমিটি বাতিল করে আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দেওয়া, তৃণমূলের গ্রহণযোগ্য, ত্যাগী, সাবেক ছাত্রনেতাদের সমন্বয়ে কমিটি গঠন করার আহবান জানান তারা। অন্যথায় সাতকানিয়া উপজেলা ও পৌরসভার সিনিয়র নেতৃবৃন্দের নিয়ে তাদের আন্দোলন চলমান থাকবে বলে হুঁশিয়ারি দেন বক্তারা। এ সময় পৌরসভা ও উপজেলায় সদ্য ঘোষিত কমিটির স্থান পাওয়া পৌরসভা বিএনপির যুগ্ম আহবায়ক নুরুল আনোয়ার মকসুদ, যুগ্ম আহবায়ক মমতাজ উদ্দিন চৌধুরী, সদস্য শরাফত আলী, সদস্য নুরুল আলম, সদস্য মো. কমরুদ্দিন আবদুল্লাহ প্রতিবাদ সভাস্থলে এসে পদত্যাগের ঘোষণা দেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট