চট্টগ্রাম শনিবার, ১৩ আগস্ট, ২০২২

সর্বশেষ:

২১ মে, ২০২২ | ২:১১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

অল্প বৃষ্টিতেই চট্টগ্রামে হাঁটু পানি, ডুবল ফ্লাইওভারও

চট্টগ্রামে সকাল থেকে শুরু হয়েছে বৃষ্টি। সামান্য বৃষ্টিতে নগরীর রাস্তায় হাঁটুপানি জমে গেছে। এমনকি ফ্লাইওভারও ডুবে গেছে পানিতে। বর্ষার আগে এমন বৃষ্টিতে চরম ভোগান্তিতে পড়েছেন স্কুল-কলেজ ও অফিসমুখী মানুষ।

সকাল শুরু হওয়া বৃষ্টিতে চকবাজার, প্রবর্তক, দুই নম্বর গেট, মুরাদপুর, বহদ্দারহাট, আগ্রাবাদ সিডিএ আবাসিক, গোসাইলডাঙ্গা, শান্তিবাগ, হালিশহর, চান্দগাঁও, বাকলিয়াসহ নগরের বেশকিছু নিচু এলাকায় কোথাও কোমর পানি আবার কোথাও হাঁটু পানি জমে গেছে। এছাড়া পানি জমেছিল আখতারুজ্জামান চৌধুরী ফ্লাইওভারের ওপরেও। তবে সকাল সাড়ে ১০টার পরে বৃষ্টি কমে যাওয়ায় পানি নামতে শুরু করেছে।

স্থানীয়রা জানান, ওপরেও পানি, নিচেও পানি। পানি চলাচলের ড্রেনে প্রতিবন্ধকতার কারণে এই দুর্ভোগের সৃষ্টি হচ্ছে। অন্যদিকে সাধারণ মানুষের দুর্ভোগের চিত্র প্রকট আকার ধারণ করলেও ড্রেন ব্যবস্থার উন্নয়নের বদলে কর্তৃপক্ষের দৃষ্টি কেবল নির্মাণ ও ব্যয়মূলক প্রকল্পের দিকে।

বহদ্দারট থেকে অফিসমুখী বিপ্লব কুমার শীল নামে একব্যক্তি বলেন, সকালে বাসা থেকে বের হয়ে প্রথমে মুরাদপুর পর্যন্ত আসি। সেখানে দেখি হাঁটুপানি। এরপর পানি মাড়িয়ে ২ নম্বর গেট আসি। সেখানে পানির কারণে অনেকক্ষণ আটকে ছিলাম। এরপর পানি মাড়িয়ে কখনো হেঁটে, কখনো রিকশায় ও গাড়িতে করে দুপুর ১২টায় বন্দরটিলায় অফিসে পৌঁছায়। সামান্য বৃষ্টি হলেই নগরীর বেশিরভাগ এলাকা পানিতে তলিয়ে যাচ্ছে। এ সমস্যা থেকে কবে মুক্তি পাব জানি না।

পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা বিশ্বজিৎ চৌধুরী জানান, চট্টগ্রামে শনিবার (২১ মে) সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ৫ মিলিমিটার ও ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত আরও ৪৩ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট