চট্টগ্রাম বুধবার, ০৬ জুলাই, ২০২২

সর্বশেষ:

২০ মে, ২০২২ | ৯:৩৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

শনিবার চট্টগ্রামের যেসব স্থানে বিদ্যুৎ থাকবে না

শনিবার ২১ মে ২০২২ নিম্নলিখিত সময়ে বিদ্যুৎ উন্নয়ন, জরুরি মেরামত ও সংরক্ষণ কাজের জন্য চট্টগ্রামের বিভিন্ন স্থানে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। শুক্রবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন বোর্ড। বিজ্ঞপ্তিতে জানানো হয়, জরুরি মেরামত ও সংরক্ষণ কাজের জন্য চট্টগ্রামের ফৌজদারহাট, স্টেডিয়াম, ষোলশহর, মাদারবাড়ি, পাথরঘাটা, পটিয়া ও বান্দরবানের আশপাশ এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

বিদ্যুৎ সরবরাহ বন্ধের সময় ও স্থান:
২১ মে ২০২২ (শনিবার)
সকাল ৮টা থেকে বিকেল ৪টা: বিক্রয় ও বিতরণ বিভাগ ফৌজদারহাট এর আওতাধীন ফৌজদারহাট-পাহাড়তলী ৩৩ কেভি লাইন এবং ফৌজদারহাট ৩৩/১১ কেভি উপকেন্দ্রের অধীন ১১ কেভি এফ-১, এফ-২, এফ-৫ এবং এফ-৬নং ফিডারসমূহের আওতায় ফৌজদারহাট হতে পাক্কার মাথা পর্যন্ত ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের পূর্ব পাশ্বের সকাল আবাসিক, বাণিজ্যিক ক্ষুদ্রশিল্প ও মধ্যচাপ গ্রাহক, বে-বিউ সিএনজি, ফৌজদারহাট ক্যাডেট কলেজ, বিআইটিআইভি হাসপাতাল, ফৌজদারহাট কেন্দ্রীয় ভাণ্ডার প্যাসিফিক জিন্স।

সকাল ৭টা থেকে দুপুর ১২টা: বিক্রয় ও বিতরণ বিভাগ স্টেডিয়াম এর আওতাধীন রহমতগঞ্জ- স্টেডিয়াম ৩৩ কেভি সার্কিট ও রহমতগঞ্জ উপকেন্দ্রের উপকেন্দ্রের ১১ কেভি আর-১২ এবং স্টেডিয়াম উপকেন্দ্রের ১১ কেভি এইচ-১৪ নং ফিডার এর আওতায় কুয়ার পাড়, সিড়ির গোড়া, শিকদার হোটেল, জামালখান, সিনিয়সরস ক্লাব ও আশপাশ তৎসংলগ্ন এলাকাসমূহ এবং কাজীরদেউড়ি, কাজীবাড়ি, আসকারদীঘি, হেমসেনলেন, ব্যাংক কলোনি, অফিসার্স লেন, সার্সন রোড ও আশপাশ তৎসংলগ্ন এলাকাসমূহ।

সকাল ৭টা থেকে দুপুর ১২টা: বিক্রয় ও বিতরণ বিভাগ স্টেডিয়াম এর আওতাধীন ৩৩/১১ কেভি স্টেডিয়াম উপকেন্দ্রের ১১ কেভি এইচ-১ এবং এইচ-২নং ফিডার এর আওতায় বাংলাদেশ রেলওয়ে, সিআরবি কলোনি, চৈতন্য গলি, বানিয়াটিলা, বিআরটিসি, স্টেশন রোড ও আশেপাশের এলাকাসমূহ এবং পাথরঘাটা ও মাদারবাড়ি অফিস।

সকাল ৭টা থেকে বিকেল ৩টা: বিক্রয় ও বিতরণ বিভাগ ষোলশহর এর আওতাধীন ৩৩ কেভি হাটহাজারী সার্কিট-২ এবঅং ৩৩/১১ কেভি ষোলশহর উপকেন্দ্রের আওতাধীন ১১ কেভি ফিডার নং ষোল-২, ৪,৬, ৮নং ফিডার এর আওতায় ক্যান্টনমেন্ট আন্ডারগ্রাউন্ড লাইন, খন্দকিয়া বাজার, খন্দকিয়া টেম্পু স্ট্যান্ড, মাজার গেট, ভুলিয়া পাড়া, বাথুয়া ও তৎসংলগ্ন এলাকাসমূহ জালালাবাদ এলাকা হতে নতুন পাড়া পর্যন্ত শিল্প প্রতিষ্ঠানসমূহ, নতুন পাড়া, কাঁঠাল বাগান রোড, তুফানী রোড, চিকনদণ্ডী, পূর্ব কূলগাঁও আ/এ, বালুচড়া, বালুচড়া আ/এ, কাশেম ভবনসহ তৎসংলগ্ন এলাকা। ৩৩ কেভি হাটহাজারী সার্কিট-২ বন্ধ থাকবে।

সকাল ৭টা থেকে দুপুর ২টা: বিক্রয় ও বিতরণ বিভাগ মাদারবাড়ি এর আওতাধীন মাদারবাড়ি ৩৩/১১ কেভি উপকেন্দ্রের এবং বাংলাবাজার ৩৩/১১ কেভি উপকেন্দ্রের কে-০২, এইচ-৫, এইচ-৯, বি-১২ এবং বি-১৭ নং ফিডার এর আওতায় স্ট্যান্ড রোড, মাঝিরঘাট রোড (আংশিক), নছু মালুম লেইন, মহব্বত গলি, কদমতলী শুভপুর বাসস্ট্যান্ড, কদমতলী পোড়া মসজিদ, ডিটি রোড, সুপারিওয়ালা পাড়া, ধনীওয়ালা পাড়া, দেওয়ান হাট ব্রীজের পূর্ব পাড়, পাঠানটুলী রোড, গায়েবী মসজিদের পূর্ব পাশ, কলাবাগান, বগুয়াপাড়া, দক্ষিণ পুকুর পাড়, পাঠানটুলী পূররী হোটেলের সামনে, নাজির পোল দপ্তরী পাড়া, মোঘলটুলী বাজারের পূর্ব পার্শ্ব, বার কোয়াটার হতে পশ্চিম মাদারবাড়ি, মুন্সী চান মসজিদ লেইন, আলম হোটেল এলাকা, প্রগতী বেকারী এলাকা, মেহের আলী চায়ের দোকান, ২ নং গলি, লেংটা ফকির মাজার সংলগ্ন এলাকা, রশিদ মাস্টার লেইন, কমার্স কলেজের পূর্ব পাশ হতে পশ্চিম মাদার বাড়ি, এয়ার আলী মসজিদ লেইন, নাজির পোল, কালী বাড়ির মোড়, সদরঘাট রোড (সম্পূর্ণ), ইসলামিয়া কলেজ, সাহেব পাড়া, উত্তর নালাপাড়া (আংশিক), দক্ষিণ নালাপাড়া (আংশিক), মাঝির ঘাট রোড (আংশিক), স্ট্যান্ড রোড (আংশিক), বাদশা মিয়ার গলি।

সকাল ৭টা থেকে বিকেল ৫:৩০টা: বিক্রয় ও বিতরণ বিভাগ পাথরঘাটা এর আওতাধীন পাথরঘাটা ৩৩/১১ কেভি উপকেন্দ্রের বাকলিয়া- পাথরঘাটা ৩৩ কেভি সার্কিট-১, ১১ কেভি ফিডার নং ১, ২, ৩, ৫, ৭ ও রহমতগঞ্জ-২ (পাথরঘাটা-৩) ও রহমতগঞ্জ-৩ (পাথরঘাটা-১৫) এবং বাকলিয়া ৩৩/১১ কেভি উপকেন্দ্রের ১১ কেভি ফিডার নং কেভি-৫ নং ফিডার এর আওতায় নিউমার্কেট, আলকরণ, জেল রোড, চট্টগ্রাম জেলা কেন্দ্রীয় কারাগার, ফিরিঙ্গী বাজার, কোর্ট বিল্ডিং, বাংলাদেশ ব্যাংক, সিএমপি, কোতয়ালী থানা, জিপিও, ডিসি অফিস, কোর্ট বিল্ডিং এলাকা, এয়াকুব নগর, আছাদগঞ্জ, খাতুনগঞ্জ, কোরবাণীগঞ্জ, বক্সিরহাট, টেরিবাজার, হাজারীলেন, ইকবাল রোড, বান্ডেল রোড, বংশাল রোড, ফিসারীঘাট, অভয়মিত্র ঘাট, কবি নজরুল ইসলাম সড়ক, ব্রিজঘাট, লালদীঘি, জুহুর মার্কেট, নজু মিয়া লেইন, আশরাফ আলী রোড (আংশিক), ইকবাল রোড, কাজেম আলী রোড, ঘাটফরহাদবেগ, খলিফাপট্টি, সাবএরিয়া, নজির আহমদ চৌধুরী রোড, ঘাটফরহাদবেগ, রুমঘাটা, দেওয়ানজী পুকুর পাড়, দিদার মার্কেট, ঈশ্বর নন্দী লোন, রেডক্রিসেন্ট হাসপাতাল, রহমতগঞ্জ, গনিবেকারী, প্যারেড কর্নার, দানার বাপের বাড়ি, পারসিভিল হিল, রসিক হাজারী লেন, চন্দনপুরা, দেবপাহাড়, জয়নগর, চট্টগ্রাম কলেজ, মহসিন কলেজ চকবাজারসহ বর্ণিত সকল এলাকা। বি.দ্র: বর্ণিত সকল এলাকায় পর্যায়ক্রমে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে এবং রাজাখালী, হাফিজনগর, নতুনব্রীজ, মালেক সল্ট, নোমান কলেজ রোড, বাস্তুহারাসহ সকল এলাকা। বি.দ্র: বর্ণিত সকল এলাকায় পর্যায়ক্রমে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

সকাল ৯টা থেকে বিকেল ৫টা: বিতরণ বিভাগ পটিয়া এর আওতাধীন শিকলবাহা-পটিয়া ৩৩ কেভি লাইন এবং পটিয়া ৩৩/১১ কেভি উপকেন্দ্রের অধীন ১১ কেভি টাউন পশ্চিম ফিডারের আওতায় পোস্ট অফিস, হাজির পাড়া, ইন্দ্রপোল, কাগজি পাড়া, আলাই, ওখাড়া, নাইখাইন, এস.আলম বাড়ি, সেয়ান পাড়া, ব্রাহ্মণ পাড়া, ছন্দ সিনেমা, সুচক্রদণ্ডী, বাইপাস রোড, তালতলাচৌকি, কাজীপাড়া। বি.দ্র: ৩৩ কেভি শিকলবাহা- পটিয়া শাটডাউন থাকাকালীন ৩৩ কেভি দোহাজারী-পটিয়া ফিডারের মাধ্যমে ৩৩/১১ কেভি পটিয়া উপকেন্দ্র চালু রাখা হবে।

সকাল ৭টা থেকে দুপুর ১২টা: বিতরণ বিভাগ বান্দরবান এর আওতাধীন সকল ৩৩ কেভি ও ১১ কেভি ফিডার এবং বৈদ্যুতিক লাইনসমূহের অধীনস্থ এলাকাসমূহ বর্ডার গার্ড বাংলাদেশ স্কুল এন্ড ট্রেনিং সেন্টার-বাইতুল ইজ্জত, বান্দরবান সদর উপজেলা, রোয়াংছড়ি উপজেলা, রুমা উপজেলা, থানচি উপজেলা, মন্ত্রী মহোদয়ের বাসভবন, জেলা জজ অফিস ও বাসভবন, ডিসি অফিস ও বাসভবন, ডিজিএফআই অফিস, সার্কিট হাউস, বাজার, সিভিল সার্জন অফিস, ফায়ার সার্ভিস, টাউন হল, উন্নয়ন বোর্ড, সরকারী কলেজ, জেলখানা, ফারুক পাড়া, চিম্বুক, মিলনছড়ি, জেলা পরিষদ, লুম্বনী টিটিসি, বিএমটিএ, নীলাচল, মেঘলা, পর্যটন হোটেল- মোটেল, পুলিশ লাইন, বালাঘাটা বাজার, বেতার স্বর্ণমন্দির, ডলুপাড়া, চড়ই পাড়া, রামজাদি মন্দির, বাঘমারা বাজার, সদর হাসপাতাল, বিজিবি অফিস, পাবলিক হেলথ, আর্মি ক্যান্টনমেন্ট, ভেনাস রিসোর্ট, প্রান্তিক লেক, হলুদিয়া, রেইচা, গোয়ালিয়াখোলঅ, ফারুক পাড়া এবং তৎসংলগ্ন এলাকাসমূহ বান্দরবান- বাঙ্গালহালিয়া ৩৩ কেভি লাইন চালু/ বন্ধ থাকা সাপেক্ষে।

কাজ সম্পাদন সাপেক্ষে নির্ধারিত সময়ের আগেও বিদ্যুৎ সরবরাহ চালু হতে পারে বলে জানিয়েছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড। গ্রাহকদের সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেছেন তারা।

 

পূর্বকোণ/সাফা/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট