চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

চট্টগ্রামে অনুপস্থিত ২০ হাজার প্রার্থী

নিজস্ব প্রতিবেদক

২৩ এপ্রিল, ২০২২ | ১২:৪৫ অপরাহ্ণ

প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় চট্টগ্রামে অনুপস্থিত ছিল ২০ হাজার ৪১০ জন প্রার্থী। চট্টগ্রামের ৬৪টি কেন্দ্রে একযোগে এ নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। গতকাল বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত এ পরীক্ষা সম্পন্ন হয়।

চট্টগ্রামে মোট পরীক্ষার্থী ছিল ৫৪ হাজার ৮৯৩ জন। তবে এরমধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেছে ৩৪ হাজার ৪৮৩ জন প্রার্থী। অনুপস্থিত ছিল ২০ হাজার ৪১০ জন প্রার্থী। অর্থাৎ ৩৭% পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেননি।

 

জানা যায়, নির্ধারিত সময়ের কিছু পর কেন্দ্রে উপস্থিত হওয়ায় অনেক প্রার্থীকে কেন্দ্রে প্রবেশ করতে দেয়া হয়নি। পরীক্ষা শুরুর আগে নগরীর বেশ কয়েকটি কেন্দ্রে প্রার্থীরা এমন অভিযোগ করেন।

 

জানতে চাইলে চট্টগ্রাম জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. শহিদুল ইসলাম বলেন, কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ছাড়া পরীক্ষা সম্পন্ন হয়েছে। ৬৪টি কেন্দ্রের মধ্যে কোথাও কোন ঝামেলা হয়েছে, এমন সংবাদ আমরা পাইনি। চট্টগ্রামে মোট পরীক্ষার্থী ছিল ৫৪ হাজার ৮৯৩ জন। এরমধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেছে ৩৪ হাজার ৪৮৩ জন।

অভিযোগের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, প্রার্থীদের নির্দেশনায় বলা ছিল পরীক্ষা শুরুর এক ঘণ্টা পূর্বে কেন্দ্রে উপস্থিত থাকার জন্য। কেউ তো নির্দেশনার বাইরে গিয়ে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারে না।

পূর্বকোণ/এস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট