চট্টগ্রাম রবিবার, ০৭ মার্চ, ২০২১

সর্বশেষ:

২৮ জুলাই, ২০১৯ | ৯:৩৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

টিকিট বিক্রি শুরুর আগেই বিকল রেলসেবার এপ

ঈদুল ফিতরের মতো এবারো আগাম টিকিট বিক্রির এপের সার্ভার ডাউন হয়ে পড়েছে। ঈদুল আজহার আগাম টিকিট বিক্রি শুরু হবে সোমবার (২৯ জুলাই) থেকে। ওইদিন ৭ আগস্টের টিকিট বিক্রি হওয়ার কথা। তবে রেলসেবার এপ ব্যবহার করে নির্ধারিত শিডিউলের বাইরে অনেক যাত্রী ৬ আগস্টের টিকিট সংগ্রহের চেষ্টা করছেন।

রবিবার (২৭ জুলাই) ভুক্তভোগী বেশ কয়েকজন যাত্রী জানিয়েছেন, ট্রেনের টিকিট বিক্রির একদিন আগেই এপে প্রবেশ করা যাচ্ছে না। যদিও বলা হয়েছিল, এবার একসঙ্গে লক্ষাধিক মানুষ এপে হিট নিতে পারবে।

গত ঈদে এপ ব্যবহারে চরম ভোগান্তি আর অব্যব্যস্থাপনার অভিযোগ ছিল রেলওয়ে কম্পিউটার নেটওয়ার্ক সিস্টেমের (সিএনএসবিডি) বিরুদ্ধে। সিএনএসবিডি ২০০৭ সাল থেকে রেলের টিকিটিং পদ্ধতি পরিচালনা করছে। অনলাইন ও এপের কাজও তারা করছে। তারা প্রতিশ্রুতি দিয়েছিলো এবার ই-টিকিটিং সিস্টেমের অবস্থার উন্নতি হবে।

এদিকে, এপের সমস্যা আবার কেন হচ্ছে এমনটা জানতে সিএনএসবিডির একাধিক কর্মকর্তার মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তারা কেউই ফোন ধরেননি।

এ বিষয়ে জানতে রেলওয়ের নতুন মহাপরিচালক (ডিজি) হিসেবে মো. শামছুজ্জামানের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, এবার এই প্রথম এপ নিয়ে অভিযোগ শুনলাম।

 বিষয়টি খোঁজ নিচ্ছেন বলেও জানান তিনি।

পূর্বকোণ/ময়মী

শেয়ার করুন
The Post Viewed By: 294 People

সম্পর্কিত পোস্ট