চট্টগ্রাম বুধবার, ০৩ মার্চ, ২০২১

সর্বশেষ:

২৮ জুলাই, ২০১৯ | ৬:৪৬ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

স্ত্রীর পিটুনি খায় সৌদির ৪০% পুরুষ

কেবল পুরুষরাই নারীদের শারীরিকভাবে নির্যাতন করবেন আর নারীরা মুখ বুজে সহ্য করবেন বিষয়টি হয়তো এখন আর এমন নেই। পুরুষরাও এখন স্ত্রীদের দ্বারা শারীরিক নির্যাতনের শিকার হচ্ছেন। আবার এমনটি ঘটছে মধ্যপ্রাচ্যের সবচেয়ে রক্ষণশীল দেশ সৌদি আরবে! দেশটির ‘৪০ শতাংশ’ পুরুষই কিনা তাদের স্ত্রী দ্বারা শারীরিকভাবে নির্যাতিত হন।

শনিবার (২৭ জুলাই) শারজাহ পারিবারিক আদালতের এক বিচারকের বরাতে করা প্রতিবেদনে এমন চাঞ্চল্যকর তথ্য প্রকাশ করেছে দেশটির গণমাধ্যম ‘দ্য খালিজ টাইমস’।

যেখানে সাম্প্রতিক কিছু পরিসংখ্যানকে তুলে ধরে বিচারক বলেন, ‘সৌদি আরবে প্রতি ১০ জন পুরুষের মধ্যে অন্তত চারজন তাদের স্ত্রীদের দ্বারা এ ধরনের নির্যাতনের শিকার হন। যার অংশ হিসেবে এরই মধ্যে পুরুষেরা তাদের নীরবতা ভেঙে আদালতের শরণাপন্ন হতে শুরু করেছেন।’

তবে এ ধরনের বিষয়গুলোর ক্ষেত্রে সাধারণত উভয়পক্ষের উপস্থিতিতে আপসের মাধ্যমেই বেশিরভাগ সমাধান করা হয়ে থাকে বলেও জানান তিনি।

আদালত এমন বহু মামলার বিচার করছে যেখানে পুরুষেরা অভিযোগ রয়েছে, স্ত্রীরা তাদের চড়-থাপ্পড় থেকে শুরু করে কিল-ঘুষি এমনকি লাথি মারছেন। এছাড়াও কেবল শারীরিকভাবেই নয়, মানসিকভাবেও নির্যাতনের শিকার হচ্ছেন পুরুষেরা। বিশেষ করে বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে বন্ধু কিংবা সহকর্মীদের সামনে গালাগাল করে স্বামীকে ছোট করার মতো ঘটনা নাকি হরহামেশাই ঘটছে।

শেয়ার করুন
The Post Viewed By: 321 People

সম্পর্কিত পোস্ট