চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

স্কুলছাত্রী তুহিন ধর্ষণ ও হত্যা মামলার শুনানি আজ

নিজস্ব সংবাদদাতা হ হাটহাজারী

২৮ জুলাই, ২০১৯ | ২:৪০ পূর্বাহ্ণ

হাটহাজারী সদরের চাঞ্চল্যকর স্কুলছাত্রী তুহিনকে (১৩) ধর্ষণের পর হত্যা ও লাশ গুমের ঘটনায় দায়ের করা মামলার অভিযোগপত্র (চার্জশিট) গ্রহণের উপর আজ রবিবার শুনানি হওয়ার কথা রয়েছে। চট্টগ্রামের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ শুনানি হবে। শুনানিতে মামলার প্রধান আসামি শাহনেওয়াজ সিরাজ ওরফে মুন্না (২২) এবং অপর দুই আসামি মুন্নার বাবা শাহজাহান সিরাজ ও মা নিগার সুলতানাকেও হাজির করা হবে। চলতি মাসের গত ১০ জুলাই চার্জশিট শুনানির জন্য এ তিন আসামিকে আদালতে হাজির করা হয়। তবে আদালতের দাপ্তরিক কাজ সম্পন্ন না হওয়ায় আদালত সে দিন শুনানি না করে আজ রবিবার শুনানির দিন ধার্য করে। এর আগে তুহিনকে ধর্ষণ, হত্যা ও লাশ গুমের ঘটনায় দায়ের করা মামলার ৯ মাস ২৬ দিনের মাথায় গত ১০ জুলাই চার্জশিট জমা দেয় পুলিশ। চার্জশিটে প্রধান আসামি শাহনেওয়াজ সিরাজ ওরফে মুন্না ছাড়াও অপর দুই আসামি মুন্নার বাবা-মা’র বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির সুপারিশ করে পুলিশ। বর্তমানে আসামি মুন্না কারাগারে রয়েছে। তবে আদালতে এই চার্জশিটের শুনানি না হওয়া পর্যন্ত অপর দুই আসামি মুন্নার বাবা-মা উচ্চ আদালত থেকে জামিনে মুক্ত আছেন।
এ বিষয়ে মামলার বাদিপক্ষের আইনজীবী মো. রিয়াদ উদ্দিন বলেন, ‘রবিবার (আজ) মামলার নিয়মিত ধার্য তারিখে চার্জশিটের উপর শুনানি হওয়ার কথা রয়েছে। আমরা বিজ্ঞ আদালতের নিকট জামিন থাকা অপর দুই আসামি মুন্নার বাবা-মাকে জেল হাজতে প্রেরণের আবেদন জানাবো। ‘
উল্লেখ্য, গত বছরের ১৪ সেপ্টেম্বর মামলার প্রধান আসামি শাহনেওয়াজ সিরাজ মুন্না হাটহাজারী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অষ্টম শ্রেণির ছাত্রী তাছনিম সুলতানা তুহিনকে পৌর এলাকার ফটিকা শাহজালাল পাড়ার সালাম ম্যানশনের চতুর্থ তলার ভাড়া বাসায় নিয়ে ধর্ষণ করে। আত্মরক্ষার্থে তুহিন চিৎকার দিলে মুন্না তার মুখ চেপে শ্বাসরোধ করে হত্যা করে। পরে মুন্নার স্বীকারোক্তি অনুযায়ী তুহিনের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের হাজারো শিক্ষার্থী এবং স্থানীয় জনসাধারণ মুন্না ও তার বাবা-মার সর্ব্বোচ্চ শাস্তি দাবি করে হাটহাজারী সদরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট