চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১

সর্বশেষ:

২৮ জুলাই, ২০১৯ | ২:১২ পূর্বাহ্ণ

চবি সিনেটের ৩১তম বার্ষিক সভা

আধুনিক প্রযুক্তিজ্ঞান সম্পন্ন বহুমাত্রিক দক্ষ জনশক্তির বিকল্প নেই : ড. শিরীণ

চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) প্রফেসর ড. শিরীণ আখতার বলেছেন, মহান মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক চেতনায় উদ্বুদ্ধ বাঙালি জাতি আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে ক্ষুধা-দারিদ্রমুক্ত স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশকে উন্নত বিশে^র উন্নয়নের মূল স্রােতে সম্পৃক্ত করতে আমাদের মেধাবী তরুণ সমাজকে আধুনিক প্রযুক্তিজ্ঞান সম্পন্ন বহুমাত্রিক দক্ষ জনশক্তিতে রূপান্তরের বিকল্প নেই। তিনি গতকাল শনিবার সকাল ১১ টায় ড. এ আর মল্লিক ভবনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সিনেটের ৩১ তম বার্ষিক সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।
প্রফেসর ড. শিরীণ আখতার তাঁর বক্তব্যে বলেন, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ চলমান রেখে বিশ^বিদ্যালয় পরিচালনা, অবকাঠামোগত উন্নয়ন, সম্পদের সুরক্ষা ও সুষ্ঠু ব্যবস্থাপনা এবং উচ্চশিক্ষা ও গবেষণার উপযুক্ত পরিবেশ সমুন্নত রাখতে বর্তমান চবি প্রশাসন অঙ্গীকারাবদ্ধ।
সভায় ২০১৮-২০১৯ অর্থবছরে ৩৩৪৩৭.০০ লাখ টাকা সংশোধিত এবং ২০১৯-২০২০ অর্থবছরের ৩৩৯১৮.০০ লাখ টাকা মূল বাজেট উপস্থাপন করেন চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ। সিনেট সভায় এ বাজেট অনুমোদিত হয়।
বাজেটের ওপর আলোচনায় অংশগ্রহণ করেন সিনেট সদস্য সাংসদ ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সাংসদ ইউসুফ আবদুল্লাহ হারুন, সাংসদ ওয়াসিকা আয়েশা খান, সাংসদ নজরুল ইসলাম চৌধুরী, সাংসদ মাহফুজুর রহমান মিতা, সিনেট সদস্য চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আবদুল মান্নান, প্রফেসর ড. মুহাম্মদ শামসুদ্দিন, প্রফেসর ড. সুলতান আহমেদ, প্রফেসর ড. এম আবদুল গফুর, প্রফেসর মনসুর উদ্দিন আহমদ, ড. মোহাম্মদ মঞ্জুর-উল-আমিন চৌধুরী, প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী, প্রফেসর জমির উদ্দিন আহমদ, প্রফেসর বেনু কুমার দে, প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহামেদ, এডভোকেট মোহাম্মদ নুরুল আমিন, আমির হুমায়ুন মাহমুদ চৌধুরী, প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান, প্রফেসর ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দুসী ও এস এম ফজলুল হক।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন
The Post Viewed By: 205 People

সম্পর্কিত পোস্ট