চট্টগ্রাম রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১

২৮ জুলাই, ২০১৯ | ২:০৫ পূর্বাহ্ণ

পরিবেশ রক্ষায় গাছ লাগানোর বিকল্প নেই : ডিউক

উত্তর আগ্রাবাদ মুহুরীপাড়াস্থ সামাজিক সংগঠন ডলফিন ক্লাবের পরিবেশ ও প্রতিবেশ কর্মসূচি গত শুক্রবার সকাল ৯টায় সংগঠনের সম্মুখে অনুষ্ঠিত হয়। কর্মসূচি শুরুর প্রারম্ভে প্রচারণামূলক সংক্ষিপ্ত সভা সংগঠনের সভাপতি ফিরোজ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে উদ্বোধনী বক্তব্য রাখেন কাউন্সিলর মো. নাজমুল হক ডিউক। তিনি ডলফিনের বৃক্ষরোপন কর্মসূচির প্রশংসা করেন এবং পরিবেশ রক্ষায় প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসার জন্য এলাকাবাসীকে আহবান জানিয়ে বলেন, আমাদের পরিবেশ আমাদেরকেই সুন্দর রাখতে হবে।
মো. হাসান তারেকের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন মো. জহুরুল হক, মো. ইলিয়াছ, এডভোকেট মো. আলম, মো. সাইফুল ইসলাম মানিক, মো. জসিম উদ্দিন, মো. মনজুরুল আলম, ডলফিন হারুন সালাম ফ্রি ক্লিনিকের পরিচালক মো. আনিসুর রহমান। সংগঠনের সভাপতি ফিরোজ আহমেদ সমাপনী বক্তব্যে বলেন জলবায়ু পরিবর্তনের ফলে পরিবেশ এখন হুমকির মুখে। এর থেকে উত্তরণের জন্য প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে বেশি বেশি গাছ লাগাতে হবে।
কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন মো. জয়নাল আবেদীন শাকিল, মো. জয়নাল আবেদীন, আব্দুল বারেক, আব্দুন নূর তুষার রনি, স¤্রাট শাহরিয়ার, মো. দেলোয়ার হোসেন, আরিফুর রহমান টিপু, মো. তাজুল ইসলাম মিন্টু, আবদুল হামিদ, মো. জসিম উদ্দিন, মো. কামাল, আব্দুল মাবুদ, মো. ইলিয়াছ, মো. মোস্তফা, মো. আলী, আবু তাহের, মো. সাইফুল, মো. নাছির, মো. সাদ্দাস, আশিক, ইমন, আকবর, রাকিব, তৌছিফ, মো. শফি প্রমুখ। পরে মুহুরী পাড়া বড় জামে মসজিদের আঙ্গিনায় বৃক্ষরোপনের মাধ্যমে ডলফিনের সামাজিক বনায়নের কর্মসূচির উদ্বোধন করা হয়। পরবর্তীতে এলাকার আশেপাশের সব কবরস্থানে বৃক্ষরোপনের করা হয়।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন
The Post Viewed By: 251 People

সম্পর্কিত পোস্ট