চট্টগ্রাম সোমবার, ০৮ মার্চ, ২০২১

২৮ জুলাই, ২০১৯ | ১:২৬ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, রাউজান

‘মুনিরীয়া’ নিষিদ্ধের দাবিতে মানববন্ধন আইনজীবীদের

এডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ারের বিরুদ্ধে মুনিরীয়া যুব তবলীগ কমিটির দায়ের করা সব মিথ্যা মামলা প্রত্যাহার, তার ওপর হামলার বিচার এবং সংগঠনটি নিষিদ্ধ করার দাবিতে গত বুধবার দুপুরে চট্টগ্রাম আদালতের আইনজীবীরা জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মুখে মানববন্ধন করেছে।
চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সহ সভাপতি এডভোকেট রফিকুল আলমের সভাপতিত্বে এবং এডভোকেট ফয়েজ উদ্দিন চৌধুরী ও এডভোকেট রাশেদুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, এডভোকেট কাজী নাজমুল হক, এডভোকেট মোক্তার হোসেন, এডভোকেট অহিদুল্লাহ্, এডভোকেট লিয়াকত আলী, এডভোক শহীদুল আলম, এডভোকেট সন্জীবন চৌধুরী, এডভোকেট দিপক দত্ত, এডভোকেট সমীর দামগুপ্ত, এডভোকেট দিলীপ কুমাার চৌধুরী, এডভোকেট মেসবাহ উদ্দিন জুয়েল, এডভোকেট তরুন কিশোর দেব, এডভোকেট জিয়াউদ্দিন মাহমুদ, এডভোকেট দিদারে আলম, এডভোকেট জুবাইদা সরোয়ার নিপা, এডভোকেট মুজাম্মেল হক ফারুকি, এডভোকেট আনোয়ার চৌধুরী, এডভোকেট রাকিবুল আলম, এডভোকেট হাবিবুল্লাহ্ রুমি, এডভোকেট শফিউল আজম। এছাড়াও শতাধিক আইনজীবী অংশ নিয়ে একাত্মতা প্রকাশ করেন এবং দাবির প্রতি সমর্থন জানান।
আইনজীবীরা তাদের বক্তব্যে বলেন ‘রাউজানের আতঙ্ক কাগতিয়ার ভ- পীর মুনিরুল্লাহ অবৈধভাবে অর্জিত হাজার হাজার কোটি টাকা এবং সন্ত্রাসীদের ব্যবহার করে, আইন-কানুনকে তোয়াক্কা না করে বহু বছর ধরে নিরীহ ওলামা-মাশায়েখ, ওয়ায়েজ-বক্তা, মুক্তিযোদ্ধাকে প্রতিপক্ষ বিবেচনা করে যখন তখন যাকে তাকে হামলা ও মারপিট করে আসছে। ইতিপূর্বে পীর মুনিরুল্লাহর নির্দেশে তার সন্ত্রাসীদের হাতে নিহত হয়েছে কিশোর নঈমুদ্দিন। তারা পায়ের রগ কেটে, মুখের ভিতর ছুড়ি ঢুকিয়ে নির্যাতন করেছে আল্লামা শফি নিজামী, মৌলানা মঈনুদ্দিন রেজভী, আল্লামা মফজল নঈমী, মৌলানা নুরুন্নবী, মৌ ইয়াসির আরাফাতসহ বহু আলেম, লেখক ও বক্তাকে। কারণ তারা ভ- মুনিরের নানা অপকর্মকে শরিয়তবিরোধী বলে মত প্রকাশ করেছে।

শেয়ার করুন
The Post Viewed By: 243 People

সম্পর্কিত পোস্ট