চট্টগ্রাম সোমবার, ০১ মার্চ, ২০২১

সর্বশেষ:

২৭ জুলাই, ২০১৯ | ২:০২ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাত

গাড়ি চলাচল বন্ধ রাখতে সওজের নির্দেশ

পটিয়া বাইপাসে প্রাণ গেল আরেক শিশুর

মোটরসাইকেলের ধাক্কায় পটিয়ায় নবনির্মিত বাইপাস সড়কে পুনরায় সড়ক দুর্ঘটনায় এক শিশুর মৃত্যু হয়েছে। সড়ক দুর্ঘটনায় মারা যাওয়ার শিশুর নাম মোস্তামিম ফারুকী (৬)। সে উপজেলার কচুয়াই ইউনিয়নের ফারুকী পাড়া এলাকার নাসির উদ্দীন ফারুকীর পুত্র। গতকাল শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে বাইপাসের ফারুকী পাড়া পয়েন্টে রাস্তা পারাপারের সময় দ্রুতগামি একটি মোটরসাইকেলের ধাক্কায় এই ঘটনা ঘটে। ঘটনার পর পরেই বিক্ষুব্ধ লোকজন বাইপাস সড়কে বাঁশ ফেলে ব্যারিকেড দেন। শিশুটি কচুয়াই সিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্র। এদিকে, মৃত ঘোষণার পর শিশুটিকে বাড়িতে নিয়ে গেলে পুনরায় নড়াচড়া করছে বলে তারা সন্দেহ করেন। পরে পুনরায় পটিয়া হাসপাতাল ও বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজ হাসপাতালে নিলে সেখানেও মৃত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন। এতে আহত হয়েছে মোটরসাইকেল চালক মো. রাসেল (৪২), তার দুইপুত্র তৌফিকুল ইসলাম (১৫) ও তৌসিদুল ইসলাম (১১)। তাদের বাড়ি নগরীর অক্সিজেন এলাকার রউফাবাদ এলাকায়।
জানা গেছে, পটিয়া ইন্দ্রপুল থেকে বাসটার্মিনাল পর্যন্ত প্রায় সাড়ে ৫ কিলোমিটার পটিয়া বাইপাস সড়কের কাজ সম্পন্ন হয়েছে। এটি উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। ৬টি পয়েন্টে বাইপাসের সঙ্গে উপজেলার সড়কের সংযোগ রয়েছে। সংযোগ সড়কের ৬টি পয়েন্ট খুবই ঝুঁকিপূর্ণ। যার কারণে প্রায় সময় দুর্ঘটনা ঘটনার শিকার হচ্ছে। শুক্রবার দুপুরে নগরীর একব্যক্তি চন্দনাইশের একটি কমিউনিটি সেন্টার থেকে বিয়ে অনুষ্ঠান শেষ করে মোটরসাইকেল নিয়ে ফিরছিলেন। মোটরসাইকেলটি উপজেলার ফারুকী পাড়া এলাকায় পৌছলে ধাক্কায় শিশু মোস্তামিম ফারুকী গুরুতর জখম হয়। তাকে পটিয়া হাসপাতালে নিলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন। এই দুর্ঘটনার আগে দু’টি পয়েন্টে আরো দুইজনের প্রাণহানি হয় বলে স্থানীয়রা জানান।
কচুয়াই ইউনিয়নের চেয়ারম্যান এসএম ইনজামুল হক জসিম জসিম বলেন, পটিয়া বাইপাসের সড়কের ৬টি পয়েন্ট ঝুঁকিপূর্ণ থাকার কারণে প্রায় সময় দুর্ঘটনা ঘটছে। উদ্বোধনের আগেই এসব ঝুঁকিপূর্ণ পয়েন্ট ঠিক করা একান্ত জরুরি অন্যথায় দুর্ঘটনা প্রতিনিয়ত হবে। শিশুটির মৃত্যু নিশ্চিত করতে পটিয়া হাসপাতালে দুইবার ইসি ও বিজিসি ট্রাস্ট ভার্সিটিতে তৃতীয়বার ইসিজি করে মৃত্যু নিশ্চিত করা হয়েছে।
সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. জাহিদ বলেন, পটিয়া বাইপাস এখনো উদ্বোধন করা হয়নি এবং বন্ধ রয়েছে। তারপরও কিছু কিছু গাড়ি চালক অমান্য করে গাড়ি চালাতে গিয়ে দুর্ঘটনার শিকার হচ্ছে। পরিপূর্ণ কাজ শেষ না হওয়া পর্যন্ত গাড়ি চলাচল বন্ধ রাখার জন্য নির্দেশ দিয়েছেন।

শেয়ার করুন
The Post Viewed By: 319 People

সম্পর্কিত পোস্ট