চট্টগ্রাম শুক্রবার, ০৫ মার্চ, ২০২১

২৬ জুলাই, ২০১৯ | ১:৫৬ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা ■ রাঙ্গুনিয়া

ডজনখানেক মামলায় দুর্ধর্ষ সন্ত্রাসী তোফায়েল অস্ত্রসহ গ্রেপ্তার

রাঙ্গুনিয়ার দুর্ধর্ষ সন্ত্রাসী ও ডজনখানেক মামলার পলাতক আসামি তোফায়েল আহম্মদকে (৪০) গ্রেপ্তার করেছে পুলিশ। তার কাছ থেকে একটি দেশীয় তৈরি এলজি উদ্ধার করা হয়েছে বলে পুলিশ জানান।
দায়িত্বশীল একটি সূত্রে জানা যায়, গত ২২ জুলাই (সোমবার) বিকেলে হাটহাজারী উপজেলার কুয়াইশ কলেজ সংলগ্ন একটি ভাড়া বাসা থেকে গোপন সংবাদের ভিত্তিতে সন্ত্রাসী তোফায়েলকে আটক করেন রাঙ্গুনিয়া থানা পুলিশের একটি টিম। এ সময় বাহিনী প্রধান ওসমান পালিয়ে যান। আটকের খবর রাঙ্গুনিয়ায় ছড়িয়ে পড়লেও পুলিশ অস্বীকার করেন। পুলিশ দাবি করেছে গত ২৩ জুলাই (মঙ্গলবার) রাতে তোফায়েলকে সরফভাটা ইউনিয়নের হাজারীখীল সিকদার বাড়ি এলাকা থেকে অস্ত্রসহ আটক করেছেন। তার বিরুদ্ধে রাঙ্গুনিয়া, রাউজানসহ চট্টগ্রামের বিভিন্ন থানায় খুন, ডাকাতি, চাঁদাবাজি ও নারী ধর্ষণসহ প্রায় ডজনখানেক মামলা রয়েছে। সে উপজেলার সরফভাটা ইউনিয়নের গঞ্জম আলী সরকার বাড়ির মৃত আবুল কালামের পুত্র এবং রাঙ্গুনিয়ার শীর্ষ সন্ত্রাসী ওসমান বাহিনীর প্রধান ওসমানের ছোটভাই। তারা দুইভাই মিলে সরফভাটা এলাকায় একটি দুর্ধর্ষ সন্ত্রাসী বাহিনী গড়ে তোলে চাঁদাবাজিসহ নানা অপরাধ করে আসছিল। তোফায়েল ধরা পড়লেও বাহিনী প্রধান ওসমান ধরা না পড়ায় স্বস্তিতে নেই ৫ গ্রামের মানুষ।
রাঙ্গুনিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ইসমাঈল হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ডজনখানেক মামলার আসামি তোফায়েলকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকালে তার প্যান্টের সাথে গোঁজানো অবস্থায় একটি দেশীয় তৈরি এলজি পাওয়া যায়। অস্ত্র উদ্ধারের ঘটনায় তার বিরুদ্ধে আরো একটি মামলা দায়ের করে গত ২৪ জুলাই তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।
তবে সন্ত্রাসী বাহিনীর প্রধান ওসমান গ্রেপ্তার না হওয়ায় পাঁচ গ্রামের মানুষ অস্বস্তিতে আছেন। এ ব্যাপারে চাঁদাবাজির শিকার মো. মহিউদ্দিন বলেন, ফেব্রুয়ারি মাসে আমার কাছে দুই লাখ টাকা চাঁদা দাবি করে মোবাইলে সন্ত্রাসীরা। এ ঘটনায় থানায় জিডি করা হয়েছিল। সন্ত্রাসীদের ভয়ে অনেকদিন বাড়িছাড়া ছিলাম। এছাড়া, দীর্ঘদিন পর হলেও সন্ত্রাসী তোফায়েলকে আইনের আওতায় আনায় পুলিশকে ধন্যবাদ জানান সরফভাটা ইউপি চেয়ারম্যান শেখ ফরিদ উদ্দিন চৌধুরী।
রাঙ্গুনিয়া থানার ওসি ইমতিয়াজ ভূঁইয়া জানান, সন্ত্রাসী ওসমান ও তোফায়েলকে ধরতে পুলিশ দীর্ঘদিন ধরে চেষ্টা করে আসছে। ওসমানসহ সব সন্ত্রাসীকে আইনের আওতায় আনতে পুলিশ তৎপর রয়েছে বলে তিনি জানান।

শেয়ার করুন
The Post Viewed By: 259 People

সম্পর্কিত পোস্ট