চট্টগ্রাম সোমবার, ০১ মার্চ, ২০২১

সর্বশেষ:

২৬ জুলাই, ২০১৯ | ১:৫৬ পূর্বাহ্ণ

মফস্বল ডেস্ক

ছেলেধরা আতঙ্ক মোকাবিলায় পুলিশ

ছেলেধরা গুজব ঠেকাতে মাইকিং ও জনসচেতনতায় আলোচনা সভার আয়োজন করা হচ্ছে বিভিন্ন থানার উদ্যোগে।
রাঙামাটি: পূর্বকোণ প্রতিনিধি জানান, রাঙামাটি পার্বত্য জেলা জুড়ে চলছে আতঙ্ক গুজব। এসব গুজবে কান না দিতে রাঙামাটিতে জেলা পুলিশের পক্ষ হতে সচেতনতামূলক পথসভা অনুষ্ঠিত হয়। গত ২৪ জুলাই শহরের বনরূপা পুলিশ বক্স সংলগ্ন সিএনজি স্টেশনে জেলা ট্রাফিক পুলিশের ইনচার্জ মো. ইসমাইল হোসেনের সভাপতিত্বে এই সচেতনতামূলক পথসভায় প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পুলিশের (সদর সার্কেল) অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম। তিনি সাধারণ জনগণ, ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকদের উদ্দেশে করে বলেন, পদ্মা সেতুর জন্য মানুষের মাথা ও রক্ত লাগবে সৃষ্ট গুজবে কান না দিতে। তিনি এ সময় সবাইকে ছেলেধরা গুজবে বিভ্রান্ত না হতে অনুরোধ জানান এবং গুজবে বিভ্রান্ত হয়ে কেউ যাতে আইন নিজের হাতে তুলে না নেয় সেদিকে দৃষ্টি রাখতে বলেন। এ সময় উপস্থিত ছিলেন সদর সার্কেলের পুলিশ পরিদর্শক রবিউল, সিএনজি চালক ও মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক আবদুল হালিম।
বান্দরবান: নিজস্ব সংবাদদাতা জানান, জেলা পুলিশের উদ্যোগে জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়ছে বান্দরবানে। গত ২৩ জুলাই বান্দরবান শহরের জিপ মাইক্রো কার মালিক সমিতির কার্যালয়ে আয়োজিত সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোবাশ্বর হোসেন, ট্রাফিক পুলিশের উপ-পরিদর্শক সালাহ উদ্দিন মামুন, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদুল ইসলাম, সদর থানার তদন্ত কর্মকর্তা এনামুল হক ভূঁইয়া। সভায় বক্তারা বলেন, কাউকে ছেলেধরা সন্দেহ হলে গণপিটুনি না দিয়ে পুলিশের হাতে তুলে দিন ও যেকোন প্রয়োজনে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন দিয়ে সহায়তা নিন।
টেকনাফ: নিজস্ব সংবাদদাতা জানান, উপজেলায় ছেলেধরা গুজব ঠেকাতে মাইকিংয়ের মাধ্যমে ব্যাপক প্রচারণা চালিয়েছে পুলিশ। গত ২২ জুলাই উপজেলা সদর ও পার্শ্ববর্তী এলাকায় ছেলেধরা আতঙ্কে না থাকার জন্য সচেতনতায় এ মাইকিং করা হয়। মাইকিংয়ে বলা হয়, একটি কুচক্রী মহল ছেলেধরা বলে গুজব ছড়িয়ে সাধারণ মানুষকে আতঙ্কিত করছে এবং দুষ্কৃতিকারীরা তাদের ফায়দা হাসিল করার জন্য গুজব ছড়িয়েছে। এ ব্যাপারে টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ বলেন, সারাদেশে ছেলেধরা আতঙ্কে জনজীবন বিপর্যস্ত। তাই পুলিশ সদর দপ্তরের নির্দেশ মোতাবেক গুজব ছড়ানো ও গুজবে কান না দিয়ে সবাইকে সচেতন করার জন্য আমরা প্রচার করছি।

শেয়ার করুন
The Post Viewed By: 236 People

সম্পর্কিত পোস্ট