চট্টগ্রাম মঙ্গলবার, ০৯ মার্চ, ২০২১

সর্বশেষ:

২৬ জুলাই, ২০১৯ | ১:১৬ পূর্বাহ্ণ

ম্যারিকো বাংলাদেশ লি.’র এজিএম অনুষ্ঠিত

ম্যারিকো বাংলাদেশ লিমিটেডের (এমবিএল) ১৯তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) গত বুধবার র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন, ঢাকা হোটেলে অনুষ্ঠিত হয়েছে। কোম্পানির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সৌগত গুপ্তের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ম্যারিকো বাংলাদেশের এমডি আশীষ গোপাল, পরিচালনা পর্ষদের সদস্যদের মধ্যে সঞ্জয় মিশ্রা, ভিভেক কারভে ও স্বতন্ত্র পরিচালক রোকেয়া আফজাল রহমান, মাসুদ খান ও আশরাফুল হাদিসহ কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এমবিএল’র এজিএম এ কোম্পানির বিপুলসংখ্যক শেয়ারহোল্ডার উপস্থিত ছিলেন। সভায় কোম্পানির পক্ষ থেকে উপস্থাপিত সবগুলো এজেন্ডা সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়। এজিএমে অনুমোদিত উল্লেখযোগ্য এজেন্ডাগুলো ছিল কোম্পানির পরিচালকমন্ডলীর প্রতিবেদন ও অডিটর রিপোর্ট বা নিরীক্ষা প্রতিবেদন অনুমোদন, ২০১৮-১৯ অর্থবছরের নিরীক্ষিত ফিন্যান্সিয়াল রিপোর্ট বা নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন, ম্যারিকো বাংলাদেশের অনুমোদিত মোট লভ্যাংশের ঘোষণা, পরিচালকগণের নির্বাচন/পুনঃনির্বাচন, স্বতন্ত্র অডিটর বা নিরীক্ষক নিয়োগ অনুমোদন, করপোরেট গভর্নেন্স অডিটর বা নিরীক্ষক নিয়োগ অনুমোদন এবং কোম্পানিকারখানার সক্ষমতা উন্নয়নের জন্য ২৯.৪ কোটি টাকার বিনিয়োগ অনুমোদন। ২০০৯ সালে বাংলাদেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়ার পর এটি হলো এমবিএল’র ১০ম এজিএম।
সভায় বক্তব্য প্রদানকালে এমবিএল’র চেয়ারম্যান সৌগত গুপ্ত কোম্পানির কার্যক্রমের সফলতা তুলে ধরে বলেন, আলোচ্য অর্থবছরে ম্যারিকো বাংলাদেশ কর-পরবর্তী নিট মুনাফা অর্জন করেছে ২০২ কোটি টাকা। আর মোট আয় হয়েছিল ৮৭৭ কোটি টাকা। আলোচ্য বছরে ম্যারিকো বাংলাদেশের শেয়ারপ্রতি আয় বা ইপিএসের পরিমাণ দাঁড়ায় ৬৪.২০ টাকা।
প্রসঙ্গত, এমবিএল হচ্ছে শীর্ষস্থানীয় এফএমসিজি ও এমএনসি কোম্পানিগুলোর মধ্যে অন্যতম একটি। বর্তমানে বাংলাদেশে রূপচর্চা, বিউটি ও ওয়েলনেস পণ্য বিপণনের ক্ষেত্রে এমবিএল একটি অত্যন্ত বিশ্বস্ত নাম।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন
The Post Viewed By: 220 People

সম্পর্কিত পোস্ট