চট্টগ্রাম শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১

সর্বশেষ:

২৫ জুলাই, ২০১৯ | ২:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

‘সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়ালে মামলা’-জেলা পুলিশ সুপার

গুজবে কান দিবেন না, কানে হাত দিন

ছেলেধরা বা পদ্মা সেতুতে মাথা লাগবে এমন গুজবে কান না দিয়ে, কানে হাত দিন। বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ১১টায় নগরীর দুই নম্বর গেইট এলাকায় একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা এ কথা বলেন।

পুলিশ সুপার বলেন, ছেলেধরা বা পদ্মা সেতুতে মাথা লাগবে এমন গুজবের ঘটনা সামাজিক যোগোযোগ মাধ্যমে শেয়ার করে জনমনে বিভ্রান্তি তৈরি করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। আমরা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো পর্যবেক্ষণে রাখছি।

পুলিশ সুপার নুরে আলম মিনা বলেন, যারা গণপিটুনিতে অংশ নিবে এবং যারা ভিডিও করবে তাদের আইনের আওতায় আনা হবে। ছেলে ধরা গুজব ছড়িয়ে গণপিটুনির ঘটনায় চট্টগ্রাম জেলায় তিনটি মামলা দায়ের হয়েছে। এ ঘটনায় সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি বলেন, যারা এসব গুজব ছড়িয়েছে তাদের সনাক্ত করা হচ্ছে। তাদের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইন ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, গুজব প্রতিরোধে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার, কমিউনিটি পুলিশিং সভা, স্কুল-মাদ্রাসায় প্রচার, এলাকায় মাইকিং ও মসজিদে প্রচারণা চালানো হচ্ছে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) একেএম এমরান ভূঁঞা, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মশিউদ্দৌলা রেজা, অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) আফরুজুল হক টুটুল, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি), চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ উপস্থিত ছিলেন।

পূর্বকোণ/পলাশ

শেয়ার করুন
The Post Viewed By: 378 People

সম্পর্কিত পোস্ট