চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১

২৫ জুলাই, ২০১৯ | ২:১০ পূর্বাহ্ণ

সমন্বয় সভায় ড. আবু রেজা নদভী এমপি ও নজরুল ইসলাম চৌধুরী এমপি

বন্যার ক্ষত কাটিয়ে উঠতে পর্যাপ্ত উদ্যোগ গৃহিত হয়েছে

সাতকানিয়া উপজেলা আইনশৃঙ্খলা ও সমন্বয় কমিটির সভা গতকাল বুধবার সকালে পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সমন্বয় কমিটির মুখ্য উপদেষ্টার বক্তব্য রাখেন, সাতকানিয়া-লোহাগাড়া আসনের সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী ও চন্দনাইশ-সাতকানিয়া আংশিক আসনের সাংসদ আলহাজ নজরুল ইসলাম চৌধুরী। সাতাকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবারক হোসেনের সভাপতিত্বে অতিথি ছিলেন কেন্দ্রীয় মহিলা আ. লীগের কার্যনির্বাহী সদস্য রিজিয়া রেজা চৌধুরী। আরও বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দীপঙ্কর তঞ্চ্যঙ্গা, সাতকানিয়া উপজেলা আ. লীগের সহ-সভাপতি মাস্টার ফরিদুল আলম, এডভোকেট প্রদীপ কুমার চৌধুরী, পৌর মেয়র মোহাম্মদ জোবায়ের, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিউল কবির, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুর উদ্দিন, প্রকৌশলী পারভেজ সরওয়ার ও মাহফুজ উন নবী খোকন।
সমন্বয় সভায় প্রফেসর ড.আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি তাঁর বক্তব্যে বিগত দু’দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ সাম্প্রতিক বন্যায় সাতকানিয়া উপজেলায় ব্যাপক ক্ষয়ক্ষতির চিত্র তুলে ধরেন। তিনি বলেন, বন্যার্ত মানুষের দুর্ভোগ বন্যা চলে যাওয়ার সঙ্গে সঙ্গেই শেষ হয়ে যায় না। বন্যার ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে কমপক্ষে ১-২ বছর লেগে যায়। তিনি ছেলেধরা গুজবের বশবর্তী হয়ে নির্দয়ভাবে নিরীহ মানুষ পিটিয়ে হত্যার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে মানুষের জানমালের নিরাপত্তা বিধানের লক্ষ্যে আইনশৃঙ্খলা বাহিনীকে সতর্ক অবস্থায় থাকার নির্দেশ দেন।
আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী এমপি তাঁর বক্তব্যে সাম্প্রতিক বন্যা ও সাঙ্গু নদীর ভাঙ্গনে তাঁর সংসদীয় আসনের অন্তর্ভূক্ত সাতকানিয়ার ছয় ইউনিয়নে ব্যাপক ক্ষয়ক্ষতির চিত্র তুলে ধরে বলেন, বন্যার ক্ষত পুষিয়ে নেয়ার জন্য দীর্ঘমেয়াদি, সমন্বিত ও সম্মিলিত পুনর্বাসন পরিকল্পনা প্রয়োজন। তিনি দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণের পাশাপাশি নদী ভাঙ্গন রোধে ব্লক স্থাপন, রাস্তাঘাট পুনর্নির্মাণ ও পূনর্বাসনে গৃহিত পদক্ষেপসমূহ তুলে ধরেন।
সমন্বয় সভায় উপস্থিত ছিলেন চেয়ারম্যান নেজাম উদ্দিন, চেয়ারম্যান আ.ন.ম সেলিম চৌধুরী, চেয়ারম্যান মোসাদ হোসেন চৌধুরী, চেয়ারম্যান নজরুল ইসলাম মানিক, চেয়ারম্যান আবু তাহের জিন্নাহ, চেয়ারম্যান রিদুয়ানুল হক, চেয়ারম্যান তসলিমা আক্তার, চেয়ারম্যান এইচএম হানিফ, চেয়ারম্যান ডা. রেজাউল করিম, চেয়ারম্যান মনির আহমদ, চেয়ারম্যান তাপস পাল, চেয়ারম্যান মোহাম্মদ ইলিয়াস, চেয়ারম্যান হাফেজ আহমদ, চেয়ারম্যান রমজান আলী, চেয়ারম্যান মোহাম্মদ মাহবুবুর রহমান প্রমুখ।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন
The Post Viewed By: 222 People

সম্পর্কিত পোস্ট