চট্টগ্রাম শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১

২৫ জুলাই, ২০১৯ | ১:৫৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক , ঢাকা অফিস

ইসকনের বিরুদ্ধে মামলা খারিজ

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘের (ইসকন) চেয়ারম্যান ভবিচারু স্বামীসহ ১০ জনের বিরুদ্ধে করা পিটিশন মামলাটি খারিজ করে দিয়েছে আদালত। গতকাল বুধবার ঢাকা মহানগর হাকিম আবু সাঈদের আদালতে এই পিটিশন মামলাটি করেন মারকাযুত তাকওয়া ইসলামিক রিসার্চ সেন্টার ঢাকার পরিচালক মুফতি হাবিবুর রহমান মিছবাহ (কুয়াকাটা)। আদালত বাদির

জবানবন্দি গ্রহণ শেষে মামলাটি খারিজ করে দেয়। আদালতের পেশকার শিশির বিষয়টি নিশ্চিত করেন।
যাদের বিরুদ্ধে মামলার করা হয় তারা হলেন- ইন্টারন্যাশনাল সোসাইটি ফর কৃষ্ণ কনসাসনেস সংঘ (ইসকন), ইসকনের চেয়ারম্যান ভক্তিচারু স্বামী, সম্পাদক চারুচন্দ্র দাস চারী, যুগ্ম-সাধারণ সম্পাদক জগৎ গুরু গৌরাঙ্গ চন্দ্র ব্রহ্মচারী, চট্টগ্রাম ইসকনের শ্রী কৃষ্ণ মন্দিরের অধ্যক্ষ শ্রী পাদ লিলারাজ গৌরদাস ব্রহ্মচারী, বিভাগীয় রিজিওনাল সেক্রেটারি শ্রী পাদ চিন্ময় কৃষ্ণ দাস ব্রহ্মচারী, সাধারণ সম্পাদক শ্রী পাদ দারুব্রহ্ম জগন্নাথ দাস ব্রহ্মচারী, চট্টগ্রাম ইসকনের ফুড ফর লাইফের পরিচালক পা-প গোবিন্দ দাস ব্রহ্মচারী, পরমেশ্বর পরমাত্মা দাস ও দারু ব্রহ্ম জগন্নাথ দাস।
মামলার অভিযোগে বলা হয় আসামিদের এসব কর্মকা- ‘পায়ে পারা দিয়ে ঝগড়া করার মতো’ উস্কানিমূলক। বাদিসহ কোটি কোটি মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে গুরুতর আঘাত। ফলে বাদি বাধ্য হয়ে আদালতের দারস্থ হয়ে ন্যায়বিচার প্রার্থনায় মামলা দায়ের করতে বাধ্য হন বলে মামলায় উল্লেখ করা হয়।

শেয়ার করুন
The Post Viewed By: 343 People

সম্পর্কিত পোস্ট