চট্টগ্রাম বুধবার, ০৩ মার্চ, ২০২১

সর্বশেষ:

২৫ জুলাই, ২০১৯ | ১:০৫ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, লোহাগাড়া

এইচএসসির ফলাফল মোস্তফা বেগম টেকনোলজি কলেজের সাফল্য

লোহাগাড়া উপজেলায় ২০১৯ সালের এইচএসসি পরীক্ষার ফলাফলে সাফল্য পেয়েছে মোস্তফা বেগম গার্লস টেকনোলজি এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ। কলেজটি প্রথম ২০১৪ সালে এইচএসসি বোর্ড পরীক্ষায় অংশগ্রহণ করে।
এরপর থেকে বরাবরই এই কলেজ ভালো ফলাফল করে আসছে। লোহাগাড়ায় নারী শিক্ষার স্বতন্ত্র প্রতিষ্ঠান হিসেবে নান্দনিক পরিবেশে এই তার স্বতন্ত্র বজায় রেখেছে প্রতিষ্ঠানটি। এবারের এইচএসসি পরীক্ষায় এই কলেজ থেকে ৫৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে পাস করেছে ৫০ জন। পাসের হার ৯০ শতাংশ। এবারের ফলাফলে লোহাগাড়া উপজেলায় সবার শীর্ষে রয়েছে কলেজটি।
এছাড়াও ২০১৮ সালে ৭৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। পাস করেছে ৬৪ জন। পাসের হার ছিল ৮৪.২১%। ২০১৭ সালে ৩২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। পাস করেছে ২৫ জন। পাসের হার ছিল ৭৮.১২%। ২০১৬ সালে ৪৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাস করেছে ৩৮ জন। পাসের হার ৮২.৬১%। ২০১৫ সালে ৫০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। পাস করেছে শতভাগ। পাসের হার ১০০%। ২০১৪ সালে ৩২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। পাস করেছে ২৭ জন। পাসের হার ছিল ৮৪.৩৮%।
কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বলেন, শিক্ষকগণের আন্তরিক প্রচেষ্টা, পূর্ব নির্ধারিত পাঠ পরিকল্পনা মোতাবেক নিয়মিত ক্লাস গ্রহণ, ছাত্রীদের ক্লাসে উপস্থিতি নিশ্চিতকরণ, অনুপস্থিত শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে নিয়মিত যোগাযোগ, পাক্ষিক ও মাসিক পরীক্ষা গ্রহণসহ নিবিড় তদারকির মাধ্যমে প্রতিষ্ঠালগ্ন থেকে প্রতি বছরের ন্যায় এ বছরও ভাল ফলাফল করা সম্ভব হয়েছে।

শেয়ার করুন
The Post Viewed By: 248 People

সম্পর্কিত পোস্ট