চট্টগ্রাম বুধবার, ০৩ মার্চ, ২০২১

২৪ জুলাই, ২০১৯ | ১১:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম চিড়িয়াখানার উন্নয়নে অবদান

চট্টগ্রাম জেলা প্রশাসন পেলো জনপ্রশাসন পদক ২০১৯

২০১৯ সালের জনপ্রশাসন পদক পেল চট্টগ্রাম জেলা প্রশাসন। চিড়িয়াখানা পরিচালনার সাথে যুক্ত চট্টগ্রাম জেলা প্রশাসনের চার বর্তমান ও সাবেক কর্মকর্তা এবং চিড়িয়াখানার ডেপুটি কিউরেটরসহ মোট পাঁচজন দলগত এ পদক পেলেন। উন্নয়নের মাধ্যমে আর্থ-সামাজিক পরিবেশে অবদান রাখায় তাদের এ পদক দেওয়া হয়।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মঙ্গলবার (২৩ জুলাই) রাষ্ট্রপতি আবদুল হামিদ এ পদক তুলে দেন।

পদকপ্রাপ্তরা হলেন- চট্টগ্রামের জেলা প্রশাসক ও চিড়িয়াখানা পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ ইলিয়াস হোসেন, চট্টগ্রামের সাবেক অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মমিনুর রশিদ, চিড়িয়াখানা পরিচালনা কমিটির সদস্য সচিব ও হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমীন, চট্টগ্রাম জেলা প্রশাসনের সাবেক সহকারী কমিশনার মো. তৌহিদুল ইসলাম ও চট্টগ্রাম চিড়িয়াখানার ডেপুটি কিউরেটর ডা. মো. শাহাদাত হোসেন শুভ।

চিড়িয়াখানা পরিচালনা কমিটির সদস্য সচিব মো. রুহুল আমীন জানান, চিড়িয়াখানাকে সংস্কারের মাধ্যমে চট্টগ্রামের মানুষের বিনোদনের অন্যতম ক্ষেত্রে পরিণত করায় এ পদক দেওয়া হয়েছে।

নগরীর ফয়’স লেক এলাকায় ছয় একর জমিতে ১৯৮৯ সালে নির্মিত হয় চট্টগ্রাম চিড়িয়াখানা। চট্টগ্রাম জেলা প্রশাসন এটি পরিচালনা করে।

চিড়িয়াখানাটি দীর্ঘদিন সংস্কারের অভাবে এবং প্রাণি সংখ্যা ও বৈচিত্র্যের অপ্রতুলতার কারণে শ্রীহীন হয়ে পড়ে। পরে ২০১৬ সালে এটি সংস্কার, অবকাঠামো উন্নয়ন ও প্রাণি সংখ্যা বাড়ানোর উদ্যোগ নেয় চট্টগ্রাম জেলা প্রশাসন।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন
The Post Viewed By: 340 People

সম্পর্কিত পোস্ট