চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রাম চিড়িয়াখানার উন্নয়নে অবদান

চট্টগ্রাম জেলা প্রশাসন পেলো জনপ্রশাসন পদক ২০১৯

নিজস্ব প্রতিবেদক

২৪ জুলাই, ২০১৯ | ১১:০০ অপরাহ্ণ

২০১৯ সালের জনপ্রশাসন পদক পেল চট্টগ্রাম জেলা প্রশাসন। চিড়িয়াখানা পরিচালনার সাথে যুক্ত চট্টগ্রাম জেলা প্রশাসনের চার বর্তমান ও সাবেক কর্মকর্তা এবং চিড়িয়াখানার ডেপুটি কিউরেটরসহ মোট পাঁচজন দলগত এ পদক পেলেন। উন্নয়নের মাধ্যমে আর্থ-সামাজিক পরিবেশে অবদান রাখায় তাদের এ পদক দেওয়া হয়।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মঙ্গলবার (২৩ জুলাই) রাষ্ট্রপতি আবদুল হামিদ এ পদক তুলে দেন।

পদকপ্রাপ্তরা হলেন- চট্টগ্রামের জেলা প্রশাসক ও চিড়িয়াখানা পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ ইলিয়াস হোসেন, চট্টগ্রামের সাবেক অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মমিনুর রশিদ, চিড়িয়াখানা পরিচালনা কমিটির সদস্য সচিব ও হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমীন, চট্টগ্রাম জেলা প্রশাসনের সাবেক সহকারী কমিশনার মো. তৌহিদুল ইসলাম ও চট্টগ্রাম চিড়িয়াখানার ডেপুটি কিউরেটর ডা. মো. শাহাদাত হোসেন শুভ।

চিড়িয়াখানা পরিচালনা কমিটির সদস্য সচিব মো. রুহুল আমীন জানান, চিড়িয়াখানাকে সংস্কারের মাধ্যমে চট্টগ্রামের মানুষের বিনোদনের অন্যতম ক্ষেত্রে পরিণত করায় এ পদক দেওয়া হয়েছে।

নগরীর ফয়’স লেক এলাকায় ছয় একর জমিতে ১৯৮৯ সালে নির্মিত হয় চট্টগ্রাম চিড়িয়াখানা। চট্টগ্রাম জেলা প্রশাসন এটি পরিচালনা করে।

চিড়িয়াখানাটি দীর্ঘদিন সংস্কারের অভাবে এবং প্রাণি সংখ্যা ও বৈচিত্র্যের অপ্রতুলতার কারণে শ্রীহীন হয়ে পড়ে। পরে ২০১৬ সালে এটি সংস্কার, অবকাঠামো উন্নয়ন ও প্রাণি সংখ্যা বাড়ানোর উদ্যোগ নেয় চট্টগ্রাম জেলা প্রশাসন।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট