চট্টগ্রাম মঙ্গলবার, ০২ মার্চ, ২০২১

২৪ জুলাই, ২০১৯ | ৪:৪১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

সংবাদ সম্মেলেনে উপ-পুলিশ কমিশনার

গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা

ছেলেধরা বা বাচ্চা চুরির গুজবের ঘটনায় যে সকল ব্যক্তি আহত বা নিহত হয়েছেন তাদের এরুপ কোন অপরাধের সাথে জড়িত ছিলেন না। আহত ও নিহত সকলেই নিরীহ বলে মন্তব্য করেন সিএমপি কমিশনার শ্যামল কুমার নাথ। গুজব ছড়িয়ে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটালে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

আজ বুধবার (২৪ জুলাই) দুপুর ১২ টায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) দামপাড়া পুলিশ লাইনের কনফারেন্স হলে “ছেলেধরা” গুজব এবং রাষ্ট্রবিরোধী অপপ্রচার সংক্রান্তে বিশেষ প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

শ্যামল কুমার নাথ বলেন, গত কয়েককদিনে দেশের সর্বত্র একটি ভয়ঙ্কর মিথ্যা গুজব অত্যন্ত সুকৌশলে মানুষের মধ্যে ছড়িয়ে দেওয়া হচ্ছে। পদ্মা সেতুতে ‘মানুষের মাথা ও রক্ত প্রয়োজন’ এমন অদ্ভূত কথা কোন স্বাভাবিক বুদ্ধির মানুষ এক মুহুর্তের জন্য বিশ্বাস করতে পারে না। তবু গত কয়েক দিনের ঘটনাপ্রবাহে এটা সুষ্পষ্ট যে, একটি অশুভ চক্র দেশের স্থিতিশীলতা ধ্বংস করার জন্য এমন একটি গুজব ছড়াতে তৎপর।

তিনি আরো বলেন, নগরীতে গুজবের ঘটনায় ১ জন পুরুষ ও ১জন নারী আহত হয়েছেন। উভয় ঘটনায় নিয়মিত মামলা রুজু হয়েছে। এ ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যান্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

তিনি গুজবে কান না দেয়ার আহবান জানান। আইন নিজের হাতে তুলে না নেয়ার জন্য বলেন। কোথাও যদি কারো আচরণ সন্দেহজনক মনে হয়, সাথে সাথে পুলিশকে জানানোর অনুরোধ জানান।

প্রেস ব্রিফিংয়ে সভাপতিত্ব করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (সদর) জনাব শ্যামল কুমার নাথ মহোদয়। এসময় সকল উপ-পুলিশ কমিশনার, অতিঃ উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার, সকল থানার অফিসার ইনচার্জগণ এবং অন্যান্য পুলিশ অফিসারসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

পূর্বকোণ/পলাশ

শেয়ার করুন
The Post Viewed By: 445 People

সম্পর্কিত পোস্ট