চট্টগ্রাম সোমবার, ০৮ মার্চ, ২০২১

সর্বশেষ:

২৪ জুলাই, ২০১৯ | ২:০৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চমেক হাসপাতালে আগুন রোগী ও স্বজন আতঙ্কে

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের মানসিক ওয়ার্ডের নিচ তলায় অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুরো হাসপাতালে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ধোঁয়ায় হাসপাতাল অন্ধকার হয়ে পড়লে রোগী ও স্বজনরা হাসপাতাল ছেড়ে বাইরে চলে আসে। এসির (এয়ার কন্ডিশনার) বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকা-ের সূত্রপাত হয়। গতকাল মঙ্গলবার ভোর সাড়ে পাঁচটায় এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের নয়টি গাড়ি পৌনে একঘণ্টা চেষ্টা চালিয়ে সোয়া ৬টায় আগুন নিয়ন্ত্রণে আনেন বলে জানান ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।
এ সম্পর্কে চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল হক ভুঁইয়া জানান, গতকাল ভোর সাড়ে পাঁচটার দিকে মানসিক ওয়ার্ডের এসির বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। আগুন ছড়িয়ে পড়লে পুরো হাসপাতালে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এসময় রোগী ও স্বজনরা হাসপাতাল থেকে বাইরে নেমে আসে। তবে হতাহতের কোন ঘটনা ঘটেনি। ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।
চট্টগ্রাম ফায়ার সার্ভিসের পরিচালক আব্দুল মান্নান জানান, এয়ার কন্ডিশনার (এসি) শর্ট সার্কিট থেকে ভোর সাড়ে পাঁচটায় চমেক হাসপাতালের মানসিক ওয়ার্ডের নিচ তলায় অগ্নিকা-ের সূত্রপাত হয়। চন্দনপুরা, নন্দনকানন, আগ্রাবাদ ও কালুঘাট ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট পৌন একঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ আনে। আগুনে ৫০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে এবং ১০ লাখ টাকার মালামাল উদ্ধার করা হয়েছে।

শেয়ার করুন
The Post Viewed By: 245 People

সম্পর্কিত পোস্ট