চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১

সর্বশেষ:

২৪ জুলাই, ২০১৯ | ২:০২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

অর্থ আত্মসাতের অভিযোগ

ইউসিসিএ’র সাবেক পরিদর্শকের বিরুদ্ধে দুদকের মামলা

অর্থ আত্মসাতের অভিযোগে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)’র আওতাধীন লামা উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি (ইউসিসিএ)’র সাবেক পরিদর্শক মো. নুরচানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুদক। গতকাল মঙ্গলবার সকালে দুর্নীতি দমন কমিশন-দুদক সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এ মামলাটি দায়ের করা হয়। দুর্নীতি দমন কমিশন-দুদক চট্টগ্রাম জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন বাদি হয়ে

মামলাটি দায়ের করেন। আসামি নুরচান বান্দরবান জেলার লামা পৌরসভা এলাকার মৃত জাফর আলীর ছেলে। বিষয়টি নিশ্চিত করে দুদকের উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন পূর্বকোণকে বলেন, বিশ্বাসভঙ্গ এবং সরকারি ক্ষমতার অপব্যবহারপূর্বক নিজে লাভবান হওয়ার উদ্দেশ্যে নুরচান ১০ লাখ ৩৫ হাজার ৩৬৩ টাকা বিভিন্ন গ্রাহকের কাছ থেকে আত্মসাৎ করে দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন। বিষয়টি দুদকের অনুসন্ধানে উঠে আসে। তাই কমিশনের অনুমতিক্রমেই তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে’।
দুদক জানায়, নুরচান ২০০৫ সালে লামা উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লি. (ইউসিসিএ’র)’র ‘পরিদর্শক’ পদে যোগদান করেন। তার দায়িত্ব ছিল লামা উপজেলার ইউনিয়ন ও গ্রাম পর্যায়ে কৃষক-কৃষাণী এবং বিত্তহীন পুরুষ ও মহিলাদের নিয়ে সমিতি গঠন, শেয়ার ও সঞ্চয় আদায়, সমিতির সদস্যদের মধ্যে ঋণ বিতরণ, বিতরণকৃত ঋণের টাকা ও সার্ভিস চার্জ কিস্তিতে আদায় করে উপজেলা সদরে কৃষি ব্যাংক, লামা শাখার সংশ্লিষ্ট হিসাবে জমা প্রদান করা। কিন্ত তিনি টাকা জমা না করে নিজেই আত্মসাৎ করেন।

শেয়ার করুন
The Post Viewed By: 220 People

সম্পর্কিত পোস্ট