চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১

২৪ জুলাই, ২০১৯ | ২:০২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

রেলের অগ্রিম টিকেট ২৯ জুলাই

ষ ফিরতি টিকেট ৫ আগস্ট থেকে
ষ ঈদে অতিরিক্ত কোচ ৭০টি

ঈদুল আজহা উপলক্ষে আগামী ২৯ জুলাই থেকে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু হবে। আর ফিরতি টিকেট পাওয়া যাবে ৫ আগস্ট থেকে। গতকাল মঙ্গলবার (২৩ জুলাই) রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা মো. আনসাার আলী পূর্বকোণকে এ তথ্য জানান। তিনি বলেন, চট্টগ্রাম রেলওয়ে স্টেশনসহ রেলওয়ে পূর্বাঞ্চলের প্রতিটি স্টেশন থেকে ঈদুল আজহা উপলক্ষে ২৯ জুলাই থেকে অগ্রিম টিকেট বিক্রি শুরু হবে। ফিরতি টিকেট পাওয়া যাবে ৫ আগস্ট থেকে। গত দুই দিন আগে মেইল পাঠিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন রেলওয়ে কর্তৃপক্ষ। যাত্রীরা অগ্রিম টিকেটের অর্ধেক সংগ্রহ করতে পারবেন কাউন্টার থেকে এবং বাকি অর্ধেক টিকেট পাবে অনলাইনের মাধ্যমে। কাউন্টারগুলোতে আগামী ২৯ জুলাই পাওয়া যাবে ৭ আগস্টের অগ্রিম টিকেট। এরপর যথাক্রমে ৩০ জুলাই ৮ আগস্টের, ৩১ জুলাই ৯ আগস্টের, ১
। ১১ পৃষ্ঠার ৮ম ক.

আগস্ট ১০ আগস্টের এবং ২ আগস্ট পাওয়া যাবে ১১ আগস্টের টিকেট। অপরদিকে ফিরতি পথের জন্য আগামী ৫ আগস্ট ১৪ আগস্টের, ৬ আগস্ট ১৫ আগস্টের, ৭ আগস্ট ১৬ আগস্টের, ৮ আগস্ট ১৭ আগস্টের এবং ৯ আগস্ট ১৮ আগস্টের টিকেট পাওয়া যাবে বলে জানান তিনি।
বাণিজ্যিক কর্মকর্তা মো. আনসাার আলী পূর্বকোণকে আরো বলেন, প্রতিদিন সকাল ৯টা থেকে টিকেট বিক্রি শুরু হবে এবং একজন যাত্রী সর্বোচ্চ চার জনের টিকেট ক্রয় করতে পারবেন। এবার অগ্রিম টিকেট সংগ্রহে কারো অনুরোধ রাখা হবে না বলে এ কর্মকর্তা বলেন, যিনি যাত্রী তাকেই কাউন্টার এসে টিকেট সংগ্রহ করতে হবে। যাত্রীর কথা বলে কেউ টিকেট বুকিং দিয়ে রাখতে পারবেন না।
এদিকে ঈদুল আজহায় যাত্রীদের নিরাপদ ও স্বাচ্ছন্দ্যে ভ্রমণ উপহার দিতে ৭০ টি অতিরিক্ত কোচ মেরামত করছে রেলওয়ে পূর্বাঞ্চলের পাহাড়তলী কারখানা। ইতোমধ্যে ট্রাফিক বিভাগের কাছে ৩৩ টি কোচ মেরামতের পর হস্তান্তর করা হয়েছে বলে পূর্বকোণকে জানান রেলওয়ে পূর্বাঞ্চলের পাহাড়তলী কারখানার কর্ম ব্যবস্থাপক (নির্মাণ) সাইফুল ইসলাম। তিনি বলেন, যাত্রীদের ঈদ যাত্রা নিরাপদ ও নির্বিঘœ করতে দিনরাত পরিশ্রম করে পাহাড়তলী কারখানায় চলছে ৭০ টি অতিরিক্ত কোচ মেরামতের কাজ। জনবল ও কাঁচামাল সংকটের মধ্যেও এই মাসে ট্রাফিক বিভাগের কাছে ৩৩ টি কোচ মেরামতের পর হস্তান্তর করা হয়েছে। এরমধ্যে গতকাল (সোমবার, ২২ জুলাই) ৩১টি ও আজ (মঙ্গলবার,২৩ জুলাই) ২টি কোচ হস্তান্তর করা হয়েছে। এ মাসের ৩০ তারিখের মধ্যে সর্বমোট ৪০টি কোচ মেরামতের পর হস্তান্তর করা হবে। বাকি ৩০টি কোচ ট্রাফিক বিভাগের কাছে বুঝিয়ে দেয়া হবে ৮ তারিখের মধ্যে।

শেয়ার করুন
The Post Viewed By: 266 People

সম্পর্কিত পোস্ট